ডিজিটাল পদ্ধতিতে মিলবে ২৩৪ নাগরিক সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-14-08-2016বাগেরহাটে ই-সেবার মাধ্যমে জনগনের দোরগোড়ায় ২৩৪ নাগরিক সেবা পৌঁছে দিতে শুরু করেছে জেলা প্রশাসন।

জেলার ৯ উপজেলার ৭৫ ইউনিয়ন ও তিন পৌরসভা এলাকার ১৭ লাখ মানুষের ডিজিটার সেবা পৌঁছে দিতে সকল প্রস্তুতি শেষ করার কথা জানিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম।

রোববার (১৪ আগস্ট) দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ে ই-সেবা প্রদান সংক্রান্ত এক সংবাদ সম্মেলয়ে এ তথ্য জানান হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ই-সেবার চালু হওয়ায় অনিয়ম-দুর্নীতি ও দালালদের খপ্পর থেকে রেহাই পাবে বাগেরহাট সাধারন জনগন। এখান থেকে স্বল্প সময়ে সকল প্রকার আবেদন ও তথ্য-আদান প্রদান করতে পারবেন তারা।

জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম বলেন, ই-নথি এবং ই-মোবাইল কোর্ট সিষ্টেম চালু করা হয়েছে। এর ব্যবহারের ফলে জনগন ঘরে বসেই নিজের নাগরিক আবেদন দিতে পারবে বিভিন্ন সরকাররি অফিসে। আবেদন করার জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্তিরও ব্যবস্থা রয়েছে অনলাইনে।

ই-সেবার মাধ্যমে ২৩৪ ধরনের নাগরিক সেবা দিতে আমরা প্রস্তুত রয়েছে। প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার ডিজিটাল সেন্টারের মাধ্যমে আমরা জনগনের দোরগোড়ায় সেবা পৌঁছে দিবে। অনলাইনে বাগেরহাটে জেলা প্রশাসনে পর্চা, লাইসেন্সের নবায়নসহ বিভিন্ন আবেদন থেকে শুরু করে অভিযোগ নিস্পত্তি করা হচ্ছে।

তিনি আরও বলেন, যে কেউ নিজেদের মোবাইল ফোন, ট্যাব, ল্যাপটপ, কম্পিউটার ব্যবহার করে আশ-পাশে ঘটে যাওয়া যেকোন অপরাধ সম্পর্কিত তথ্য সরাসরি জেলা প্রশাসককে জানাতে পারবে। সে ক্ষেত্রে আবেদনকারীর পরিচয় গোপন রাখা হবে।

বাগেরহাটবাসীকে সেবা ও তথ্য পেতে জেলা প্রশাসনের ওয়েভ সাইড www.bagerhat.gov.bd ভিজিট করতে পরামর্শ দেন তিনি।

এটি/এসআই/বিআই/১৪ আগস্ট, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)