বাগেরহাটের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবিরোধী সভা

নিউজ ডেস্ক | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-1(03-08-2016)সারাদেশের ন্যায় বাগেরহাটের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভা-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে জেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসায় জঙ্গি-সন্ত্রাস বিরোধী এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী কর্মসূচীর অংশ হিসেবে আয়োজিত এসব সভায় শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ছাড়াও প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

বেলা সাড়ে ১১টায় সরকারি পিসি কলেজ আয়োজিত সভার প্রধান অতিথি ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হেসেন।

সরকারি পিসি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এইচ.এম এ ছালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদসা, বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, সহকারী পুলিশ সুপার (এএসপি-সদর সার্কেল) মো. জিয়াউল আলম, জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম প্রমুখ।

এছাড়া বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ, খানজাহান আলী ডিগ্রি কলেজ, সরকারি বালক উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, বৈটপুর মমিন উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়সহ জেলার প্রতিটি স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে।

এসব সভায় বক্তারা, যারা জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করেন এবং যারা এইসব কাজে জড়িত তারা দেশ ও জাতির শত্রু, তারা দেশদ্রোহী। যেকোন ধরণের জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিহতে সবাইকে এক সাথে কাজ করতে হবে। এজন্য সকল শ্রেণী পেশার মানুষের পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

এইচ/এসআই/বিআই/০৩ সেপ্টেম্বর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)