ফেসবুকে অভিযোগ পেয়ে প্রশাসনের অভিযান, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-2(06-09-2016)Mobile-Courtসামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিযোগ পেয়ে প্রথম বারের মতো অভিযান পরিচালনা করে সাফল্য পেয়েছে বাগেরহাটের জেলা প্রশাসন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার বেমরতা ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের ‘নবসাহা স্টোরে’ অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক বাগেরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এইচ. ইরফান উদ্দিন আহমেদ বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, সকালে জেলা প্রশাসকের ফেসবুক প্রোফাইলে (DC Bagerhat) এক ব্যক্তি ম্যাসেজের মাধ্যমে জানান, বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের রঘুনাথপুর সাধনার মোড় নামক স্থানে একটি মুদি দোকানে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও জুস বিক্রি হচ্ছে। দোকানে আরও অনেক মেয়াদ উত্তীর্ণ সামগ্রী রয়েছে। গতকাল আমার ছেলে ওই দোকান থেকে জুস খেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে দেখতে পারি জুসের মেয়াদ উত্তীর্ণ।

স্যার আপনারা কিছু করুন। আমাদের বাঁচান।

এর প্রেক্ষিতে বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের নির্দেশনায় আমি ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। এসময় রঘুনাথপুর গ্রামের সাধনার মোড়ের সাহা স্টোর থেকে প্রচুর পরিমানের মেয়াদ উত্তীর্ণ খাদ্য দ্রব্য এবং ওষুধ উদ্ধার করা হয়।

পরে মেয়াদ উত্তীর্ণ খাদ্য দ্রব্য বিক্রির দায়ে দোকানের মালিক নব সাহাকে (৪০) ভোক্তা অধিকার সংরণ আইন ২০০৯ এর দুটি ধারায় ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে উদ্ধারকৃত মেয়াদ উত্তীর্ণ পণ্যগুলো ধ্বংস করা হয়।

অপরাধ স্বীকার করে ভবিষ্যতে এধরণের ভুল আর না করার আশ্বাস দিয়ে দোকান মালিক নব সাহা তাৎক্ষণিক জরিমানার সম্পূর্ণ অর্থ পরিশোধ করেছে।

ফেসবুকে অভিযোগ পেয়ে বাগেরহাটের জেলা প্রশাসনের এটিই প্রথম অভিযান বলে জানান ইরফান উদ্দিন আহমেদ।

এইচ/এসআই/বিআই/০৬ সেপ্টেম্বর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)