প্রচ্ছদ / খবর / বাগেরহাটে ঈদের জামাত কোথায়, কখন

বাগেরহাটে ঈদের জামাত কোথায়, কখন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

eid-jamatবাগেরহাটে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে।

eid-mubarak(eidul-azha)মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টায় ষাটগম্বুজ মসজিদে জেলার সর্ববৃহৎ ঈদ জামাতে সংসদ সদস্য, জেলা প্রশাসক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বাগেরহাটের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ নামাজ আদায় করবেন।

বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৩০ মিনিটে।

এছাড়া বাগেরহাট শহরের আলিয়া মাদ্রাসা ঈদ গাহ ময়দানে সকাল ৭ টা ৩৫ মিনিটে, হযরত খানজাহান (রহ:) মাজার জামে মসজিদে সকাল ৭ টা ৩৫ মিনিটে, পুরাতন কোর্ট জামে মসজিদে সকাল ৭ টা ৩৫ মিনিটে, মিঠা পুকুর পাড় জামে মসজিদে সকাল ৭ টা ৩৫ মিনিটে পবিত্র ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে।

সকাল ৭ টা ৪৫ মিনিটে পি টি আই জামে মসজিদে, ফলপট্টি জামে মসজিদে, খারদ্বার ঈদ গাহ ময়দানে, খানজাহানিয়া বায়তুল ফালাহ জামে মসজিদে, নতুন কোর্ট জামে মসজিদে, সরুই হাজী আরিফ জামে মসজিদে, সোনাতলা আউলিয়াবাদ জামে মসজিদে, রেলওয়ে জামে মসজিদে, পি সি কলেজ জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

বাগেরহাট জেলা তথ্য অফিস সূত্রে ঈদুল আজহার নামাজের জামাতের এই সময় সূচি জানা গেছে।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম বলেন, উৎসবমুখর পরিবেশে পবিত্র ঈদুল আযহা উদযাপনে প্রয়োজনীয় সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার পাশাপাশি সুষ্ঠ ভাবে ঈদ উদযাপনের লক্ষ্যে এবারও পটকা, আতসবাজি না ফুটাতে এবং রেকর্ডার ও মাইকের মাধ্যমে উচ্চ স্বরে গান না বাজাতে বলা হয়েছে। পাশাপাশি কোমল পানীয় বিক্রির নামে রাস্তার পাশে অস্থায়ী ষ্টল (দোকান) তৈরি করা থেকে বিরত থাকতে সকলকে অনুরোধ করা হয়েছে।

পর্যাপ্ত নিরাপত্তার মাঝে প্রতি বছরের ন্যায় যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপিত হবে বলে আশা জেলা প্রশাসনের।

এদিকে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সকল সরকারি ও বে-সরকারি ভবনে জাতীয় পতাক উত্তোলন, জাতীয় পতাকার পাশাপাশি বাংলা ও আরবী হরফের ‘ঈদ মোবারক’ লেখা পতাক উত্তলন। সরকারি শিশু সদন, এতিমখানা, হাসপাতাল ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন এবং সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ ভবনে আলোকসজ্জা করা হয়েছে।

এইচ/এসআই/বিআই/১২ সেপ্টেম্বর, ২০১৬

About বাগেরহাট ইনফো নিউজ