সুন্দরবনে র‍্যাবের সঙ্গে গুলি বিনিময়, ২ দস্যু আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

sundorbon-Picসুন্দরবনে দস্যুদের সঙ্গে গুলি বিনিময়ের পর দুইজনকে আটক এবং অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল এলাকায় বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর সঙ্গে এই গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন- বাগেরহাটের রামপাল উপজেলার প্রসাদনগর গ্রামের আজিম শেখের ছেলে আজিজুল শেখ (২৬) ও সাতক্ষীরার শ্যামনগর উপজেলার লক্ষ্মিখালী গ্রামের কাশেম কাজীর ছেলে আবুল হোসেন কাজী (২৭)।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব-৮) উপঅধিনায়ক মেজর আদনান কবির এ তথ্য জানিয়ে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সকালে জোংড়ার খাল এলাকায় দস্যুদের অবস্থন সনাক্ত করে অভিযান চালালে জাহাঙ্গীর বাহিনীর দস্যুরা র‍্যাবকে লক্ষ করে গুলি ছুড়ে। এসময় র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি চালালে সকাল সাড়ে ৭টা থেকে উভয় পক্ষের মধ্যে প্রায় আধঘন্টা ধরে গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

‘পরে ওই এলাকায় তল্লাশী করে দু’টি দেশীয় একনলা বন্দুক, নয়টি বন্দুকের তাজা গুলি ও পাঁচটি গুলির খোসাসহ দুই দস্যুকে আটক করা হয়।’

এ ঘটনায় র‌্যাব-৮ এর উপ-সহকারী পরিচালক (ডিএডি) কামরুল ইসলাম বাদী হয়ে খুলনার দাকোপ থানায় সরকারি কাজে বাধা এবং অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে পৃথক দু’টি মামলা করেছেন।

আটক দুই দস্যু এবং উদ্ধারকৃত অস্ত্র ও গুলি বিকালে খুলনার দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

এইচ/এসআই/বিআই/০৬ অক্টোবর, ২০১৬/আপডেট

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)