‘জঙ্গি-সন্ত্রাসীরা কখনওই পরিবেশ নষ্ট করতে পারবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

bagerhat-pic-19-10-2016র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, বাংলাদেশ মানুষ অত্যন্ত সাহসী, এরা বীরের জাতি, বিজয়ী জাতি। গুটি কয়েক জঙ্গি-সন্ত্রাসী কখনওই আমাদের নিরাপদ পরিবেশকে নষ্ট করতে পারবে না।

রোববার (৯ অক্টোবর) রাতে বাগেরহাট সদর উপজেলার শিকদার বাড়ি পূজা মণ্ডপ পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিচ্ছিন্ন ও সঙ্ঘবদ্ধভাবে যারা শান্তি বিনষ্ট করতে চায়, সবার সম্মিলিত শক্তিতে আমরা সেই সব জঙ্গি-সন্ত্রাসীদের পরাজিত করেছি। সারাদেশে লক্ষ লক্ষ পোস্টার লিফলেটের মাধ্যমে আমরা সাধারণ মানুষকে সচেতন করছি। মোবাইল ফোনে ‘রিপোর্ট টু র‌্যাব’ নামে একটি অ্যাপস চালু করেছি। যে কেউ পরিচয় গোপন করে আমাদের তথ্য দিলে আমরা তার উপর কাজ করব। এটা মনে রাখতে হবে এই প্রচেষ্টায় আমাদের ১৬ কোটি মানুষকে সামিল হতে হবে।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ মন্তব্য করে তিনি আরও বলেন, খুলনা রেঞ্জের সকল এলাকায় শান্তিপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গোৎসব পালিত হচ্ছে। বাংলাদেশ সাধু-সন্নাসী, ফকির-আউলিয়ার দেশ, নজরুল, রবীন্দ্রনাথ, বঙ্গবন্ধুর দেশ। যার প্রমান এই হাকিমপুর শিকদার বাড়ি, লাখ লাখ মানুষ এখানে সমবেত হয়েছে। সব ধর্মের মানুষের অংগ্রহনে উৎসবের পাশাপাশি এটি একটি ট্যুরিস্ট স্পটে পরিনত হয়েছে।

এর আগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) মহাপরিচালক জেলার বিভিন্ন পূজা মণ্ডপ ঘুরে দেখেন এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির খোঁজ-খবর দেন।

এসময় র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়সহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা তার সাথে ছিলেন।

এইচ/এসআই/বিআই/০৯ অক্টোবর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)