উন্নয়ন মেলায় আমন্ত্রণ জানিয়ে বাগেরহাটের ডিসির ভিডিও বার্তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম জনগণের কাছে তুলে ধরতে জেলায় জেলায় আয়োজন করা হচ্ছে উন্নয়ন মেলা। এর অংশ হিসেবে ৯ থেকে ১১ জানুয়ারি বাগেরহাট স্বাধীনতা উদ্যান প্রাঙ্গনে ‘উন্নয়ন মেলা’র আয়োজন করেছে বাগেরহাটের জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্র জানায়, সোমবার থেকে শুরু হওয়া তিন দিনের এ মেলায় ৫০টি স্টলে জেলা পর্যায়ের সকল সরকারি দপ্তর, বিভাগ ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এসব স্টলে বর্তমান সরকারের আমলে (২০০৮ সাল থেকে অদ্যাবধি) নিজ নিজ দপ্তরের গৃহীত ও বাস্তবায়িত উন্নয়নমূলক কর্মকান্ডের ভিডিও এবং স্থির চিত্র প্রদর্শন করা হবে।

উন্নয়ন মেলা সফল করতে সর্বাত্তক প্রস্তুতির পাশাপাশি মেলায় আমন্ত্রণে এবার ডিজিটাল প্রচারণা শুরু করেছে জেলা প্রশাসন। এর অংশ হিসেবে মেলার বিষয়বস্তু তুলে ধরে এক ভিডিও বার্তায় সকলকে আমন্ত্রণ জানিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক (ডিসি) তপন কুমার বিশ্বাস।

সাম্প্রতি জেলা প্রশাসক তার ফেসবুকে (DC Bagerhat Tapan Biswas) ভিডিওটি পোস্ট করেন।

‘শেখ হাসিনার দর্শন সব মানুষের উন্নয়ন’ শীর্ষক ৪ মিনিটি ৮ সেকেন্ডের ভিডিওটিতে বাগেরহাটে নির্মাণাধীন খানজাহান আলী বিমান বন্দর, খননের মাধ্যমে প্রাণ ফিরে পাওয়া মংলা-ঘষিয়াখালি নৌ পথ, নির্মাণাধীন খুলনা-মংলা রেল লাইন, মংলা সাইলো (খাদ্য গুদাম), মান্টিমিডিয়া ক্লাস রুম, রামপাল বিদ্যুৎকেন্দ্রসহ বাগেরহাটের উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন প্রকল্প তুলে ধরা হয়েছে।

ভিডিও বার্তায় জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশের দ্রুত বিকাশমান উন্নয়ন অগ্রধারাকে জনগনের মাঝে তুলে ধরতে এই উন্নয়ন মেলার আয়োজন করা হচ্ছে। বাগেরহাটে প্রধানমন্ত্রীর বেশ কয়েকটি অগ্রাধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্প আছে। এই প্রকল্পগুলির সফর বাস্তবায়নের মাধ্যমে এ অঞ্চলের মানুষের জীবণ জীবিকার মান উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নেও ভূমিকা রাখবে।

উন্নয়ন মেলা-২০১৭ সম্পর্কে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্মিত ভিডিও চিত্রটি স্থানীয় কেবল টিভিতে প্রচারেরও ব্যবস্থা করা হয়েছে। ভিডিওটির মাধ্যমে মেলার বিষয়ে স্থানীয় জনসাধারণের মাঝে ব্যাপক উৎসাহের সৃষ্টি হয়েছে।

তিনি জানান, মেলায় জেলা প্রশাসনের স্টলে বাগেরহাট জেলায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত মোট ১৮টি প্রকল্পের মধ্যে এ যাবৎ বাস্তবায়িত সাইলো, মংলা বন্দরের পশুর নদী ড্রেজিং, মেরিন টেকনোলজী ইন্সটিটিউটসহ ৫টি বৃহৎ প্রকল্প এবং বাস্তবায়নাধীন খুলনা-মংলা রেলপথ, খানজাহান আলী বিমানবন্দর, রামপাল তাপবিদ্যূৎ উৎপাদন কেন্দ্রসহ ৫টি মেগা প্রকল্পের অগ্রগতি প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

জেলার পাশাপাশি প্রতিটি উপজেলাতেও ‘উন্নয়ন মেলা’র আয়োজন করা হচ্ছে। এসব মেলায় ব্যানার, ফেস্টুনের মাধ্যমে সরকারের গৃহীত উন্নয়নমূলক কর্মকান্ডের চিত্র প্রদর্শণের ব্যবস্থা করা হয়েছে।

মেলা চলাকালে রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পট গান এবং উন্নয়নমূলক প্রকল্পের প্রামান্য চিত্র এবং স্থির চিত্র প্রদর্শন করা হবে। আগামী ৯ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি পর্যন্ত তিন দিনব্যাপি এ মেলায় সকলের উপস্থিতি ও সহযোগীতা কামনা করেন তিনি।

মেলার উল্লেখযোগ্য অংশ জেলা প্রশাসকের ফেসবুকে মাধ্যমে সরাসরি পদর্শন এবং সার্বিক কার্যক্রম ও আয়োজনের বিষয় পর্যালোচনা করে ৩টি স্টলকে শ্রেষ্ঠ হিসেবে পুরস্কৃত করা হবে বলে আয়োজনদের পক্ষ থেকে জানানো হয়েছে।

এইচ/এসআই/বিআই/০৮ জানুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)