সেনা এলপি গ্যাস ও সেনা সিমেন্টের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সেনা কল্যাণ সংস্থার নতুন দুটি পণ্য ‘সেনা এলপি গ্যাস‘ ও ‘সেনা সিমেন্টে”র উদ্বোধন করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে বাগেরহাটের মংলায় সেনা কল্যাণ সংস্থার সিমেন্ট ফ্যাক্টরি এলাকায় নতুন ব্র্যান্ড সিমেন্ট ও গ্যাস প্লান্টের উদ্বোধন করেন সেনা প্রধান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, সেনা এলপিজি ও সেনা সিমেন্ট প্রকল্প পরিচালক কর্নেল মোহা. নুরুল ইসলাম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা ছাড়াও এলিফ্যান্ট ব্র্যান্ড, সেনা সিমেন্ট ও সেনা এলপিজি (গ্যাস) এর ডিলার ও ব্যবসায়িরা উপস্থিত ছিলেন।

সেনা এলপিজি প্লান্ট সেনা কল্যাণ সংস্থার অন্যতম প্রকল্প মংলা সিমেন্ট ফ্যাক্টরির অত্যাধুনিক ইউরোপিয়ান প্রযুক্তি নির্ভর নতুন তৃতীয় ইউনিটে ‘সেনা সিমেন্ট’ ব্র্যান্ড ও এসকেএস এলপিজি প্লান্ট ‘সেনা এলপিজি’ ব্র্যান্ডের উদ্বোধন করতে মংলা আসেন সেনা প্রধান ও সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান জেনারেল আবুল বেলাল মোহাম্মদ শফিউল হক।

প্লান্ট দুটির নির্মাণকাজ শুরু হয় ২০১৪ সালে। গত বছরের (২০১৬ সাল) নভেম্বরে প্রতিষ্ঠান দুটি উৎপাদনে যায়।

এলপিজি প্লান্ট হতে প্রতি ঘণ্টায় ১ হাজার ২০০ সিলিন্ডার এবং সেনা সিমেন্ট ফ্যাক্টরি হতে ঘণ্টায় প্রায় ৫০ মেট্টিক টন সিমেন্ট উৎপাদন করা সম্ভব হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এইচ/এসআই/বিআই/১৫ জানুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)