ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

নানা অনিয়মের অভিযোগে বাগেরহাটের শরণখোলায় একটি ক্লিনিক, দু’টি ডায়াগনস্টিক সেন্টার ও এক ওষুধের ফার্মেসিকে এক লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২২ জনুয়ারি) দুপুরে শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা বাজারে অভিযান চালিয়ে বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন এ জরিমানা করেন।

জরিমানার আদেশপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- রায়েন্দা বাজারের আছিয়া ক্লিনিক, মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার, জাহানারা ডায়াগনস্টিক সেন্টার ও রূপা মেডিকেল হল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন বাগেরহাট ইনফো ডটকম বলেন, জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে রায়েন্দা বাজারের তিনটি চিকিৎসা সেবা প্রতিষ্ঠান ও একটি ওষুধের দোকানে অভিযান চালানো হয়।

এসময় রুপা মেডিকেল হল নামে একটি ওষুধের ফার্মেসি (দোকান) থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে ওই ফার্মেসির মালিক রুহুল আমিনকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশ, মূল্য তালিকা না থাকা, সরকার নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দাম নেওয়া এবং চিকিৎসক ছাড়াই প্যাথলজি রিপোর্ট তৈরির অভিযোগ প্রমাণিত হওয়ায় জাহানারা ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা এবং মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সময়ে রায়েন্দা বাজারের আছিয়া ক্লিনিক নামে বেসরকারি একটি স্বাস্থ্যসেবা কেন্দ্রে অভিযান চলিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহার করে রোগীদের সেবা প্রদান ও রোগ নির্ণয়ের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশোধ করেছে বলেও জানান তিনি।

এইচ/এসআই/বিআই/২২ জানুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)