বাগেরহাটে ১০ শিল্পী পেলেন শিল্পকলা একাডেমি সম্মাননা

নিউজ ডেস্ক | বাগেরহাট ইনফো ডটকম 

শিল্পকলার বিভিন্ন শাখায় অবদানের জন্য বাগেরহাটের ১০ গুণী ব্যক্তিকে সম্মাননা জানিয়েছে জেলা শিল্পকলা একাডেমি।

রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় বাগেরহাট সাংস্কৃতিক ফাউন্ডেশনের এসি লাহা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তাদের সম্মাননা স্মারক, মেডেল ও ক্রেস্ট প্রদান করা হয়।

এর আগে শিল্প ও সংস্কৃতি ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২০১৫ ও ২০১৬ সালে মনোনিত পাঁচজন করে মোট ১০ শিল্পিকে উত্তরীয় পরিয়েদেন অতিথিরা।

বাগেরহাট জেলা শিল্পকলা একাডেমি থেকে সম্মাননা পাওয়ারা গুণী শিল্পীরা হলেন- ২০১৫ সালে কন্ঠসংগীত বিভাগে মোহাম্মাদ আছাদুজ্জামান, নাট্যকলা বিভাগে নিয়াজ মোহাম্মদ তারিক, আবৃত্তি বিভাগে শাহ মো. নাজমুল আহসান, লোকসংগীত বিভাগে তিমির ঘরামী, ফটোগ্রাফি বিভাগে রফিকুল ইসলাম রুস্তম এবং ২০১৬ সালে কন্ঠসংগীত বিভাগে শেখ শহীদুল ইসলাম, নাট্যকলায় তাবেদার-ই-রসুল চান্নু, আবৃত্তিতে এ্যাড. পারভীন খানম, যন্ত্রশিল্পে সমীর দেবনাথ, চলচ্চিত্রে মো. জাকির হোসেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মামুন-উল-হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- বাগেরহাটে স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম, প্রফেসর চৌধরী আব্দুর রব।

অনুষ্ঠানে জনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এইচ/এসআই/বিআই/২৩ জানুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)