ক্যান্সার সচেতনতায় বাগেরহাটে সাইকেল র‌্যালি

নিউজ ডেস্ক | বাগেরহাট ইনফো ডটকম  

বিশ্বজুড়ে ৪ ফেব্রুয়ারি পালিত হচ্ছে ‘বিশ্ব ক্যান্সার দিবস’। দিবসটি উপলক্ষে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাগেরহাটে সাইকেল র‌্যালি করেছে ‘হিমু পরিবহন’ নামে একটি সংগঠন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে সাইকেল নিয়ে সচেতনতামূলক এ র‌্যালিতে অংশ নেন নন্দিত লেখক হুমায়ূন আহমেদের ভক্তদের সংগঠন হিমু পরিবহন, বাগেরহাট শাখার সদস্যরা।

সরকারি পি.সি. কলেজ প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঘোরে সাইকেল র‌্যালিটি। পরে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয় র‌্যালিটি।

পরে ক্যান্সার প্রতিরোধে করণীয় শীর্ষক এক আলোচনা সভায় হিমু পরিবহণ, বাগেরহাটের সভাপতি ও যদুনাথ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অজয় কুমার চক্রবর্তী বলেন, ক্যান্সার শুনলেই আমাদের মনে হয় সব শেষ-বাঁচার আর পথ নেই! কিন্তু ক্যান্সার যদি প্রাথমিক অবস্থায় ধরা পড়ে তাহলে নিরাময় সম্ভব।

আমি খুবই খুশী, দেশের তরুণ সমাজ আজ ক্যান্সার প্রতিরোধে এগিয়ে এসেছে।তাদের ছোট ছোট উদ্যোগই একদিন বড় পরিবর্তন আনবে বলে আমি বিশ্বাস করি।

সভায় আরও বক্তব্য দেন- খান জাহান আলী ডিগ্রী কলেজের শিক্ষক শেখ হায়দার আলী বাবু, আসাফুদ্দৌলা জুয়েল, শেখ সাকির হোসেন প্রমুখ।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ক্যান্সার রোগ ও এর প্রতিরোধ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাগেরহাটের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে প্রচারপত্র বিতরণ করে সংগঠনের সদস্যরা।

বিজ্ঞপ্তি/এসআই/বিআই/০৪ ফেব্রুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)