বাগেরহাটে বিএমএ’র সমাবেশে শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রে চিকিৎসকদের চরিত্র হনন ও ব্যর্থতার দায়ে শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবিতে বাগেরহাটে চিকিৎসকরা সমাবেশ করেছে।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) বাগেরহাট শাখা আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে শিক্ষামন্ত্রীর পদত্যাগের এ দাবি জানান চিকিৎসকরা।

সমাবেশে বক্তারা বলেন, চলমান এসএসসি পরীক্ষার বাংলা প্রথম পত্রের প্রশ্নে একজন চিকিৎসককে লোভী ডাক্তার হিসেবে উপস্থাপন করে উদ্দেশ্যমূলক ভাবে চিকিৎসকদের চরিত্র হনন ও মর্যাদা ক্ষুন্ন করা হয়েছে। দেশের সব থেকে গুরুত্বপূর্ণ একটি পাবলিক পরীক্ষার প্রশ্নপত্রে চিকিৎসা পেশার মতো মহান ও মহৎ একটি পেশা সম্পর্কে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নেতিবাচক ধারণা প্রদান করে দেশের সব থেকে মেধাবী ও মহৎ পেশায় নিয়োজিত চিকিৎসক সমাজকে হেয় প্রতিপন্ন করা হয়েছে।

এসময় বক্তারা, উদ্দেশ্যপ্রণোদিতভাবে চিকিৎসকদের হেয় ও মর্যাদা ক্ষুন্ন করে পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়নে জড়িতদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তি প্রদান এবং ব্যর্থতার দায়ে শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবি করেন।

বাগেরহাট বিএমএ ভবনের সামনে আয়োজিত এ সমাবেশে বক্তব্য দেন- বাগেরহাটের সিভিল সার্জন ডা. অরুণ চন্দ্র মন্ডল, বাগেরহাট জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ড. আব্দুল মতিন আকন, ডেপুটি সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম, বাগেরহাট ম্যাটস্ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. লুৎফুল কবির, বাগেরহাট সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (অারএমও) প্রমুখ।

এইচ/এসআই/বিআই/০৫ ফেব্রুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1227 Posts)