দুই যুবককে জেল-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

পর্নোগ্রাফি ছড়ানো এবং ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরির দায়ে বাগেরহাটের কচুয়ায় দুই যুবককে জেল ও জরিমানা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৮ মার্চ) বিকালে কচুয়া উপজেলার গজালিয়া বাজারে অভিযান চালিয়ে এ দন্ড দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন।

এসময় অশ্লীল (পর্নো) ছবি ও ভিডিও সংরক্ষণ করে রাখা কম্পিউটারের একটি সিপিইউ জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার গজালিয়া ইউনিয়নের মাদারতলা গ্রামের নিজাম উদ্দীনের ছেলে মুক্তাদি হোসেন (২২) ও গজালিয়া গ্রামের মো. এমদাদ শেখের ছেলে শাওন শেখ (২০)।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নাজিম উদ্দীন বলেন, কচুয়ার গজালিয়া বাজারে অভিযানকালে একটি দোকানের কম্পিউটারের প্রচুর পর্নোগ্রাফি পাওয়া যায়। পরে পর্নোগ্রাফি সংরক্ষণ ও ছড়ানোর দায়ে দোকানী মুক্তাদি হোসেনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া বাজারের আর একটি কম্পিউটারের দোকানে ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরির প্রমান পায় আদালত। শাওন শেখ নামে ওই দোকানের মালিক দীর্ঘদিন ধরে টাকার বিনিময়ে এই কাজ করে আসছিলো। ভ্রাম্যমাণ আদালত ওই অপরাধে তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করে।

এদিকে, অতিরিক্ত যাত্রী তোলায় সন্ধ্যায় বাগেরহাটের খানজাহান (রহ.) এর মাজার মোড়ে খুলনা-বাগেরহাট র‍ুটের দুটি বাসকে দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সামাজিক যোগাযোগ মাধ্যাম ফেসবুকে জেলা প্রশাসন ও সাধারণ জনগনের মুক্ত প্লাটফর্ম ‘সিটিজেনস ভয়েজ অফ বাগেরহাট’- গ্রুপের পাওয়া নাগরিক অভিযোগের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন এ জরিমানা করেন এবং অতিরিক্ত যাত্রী পরিবহণ না করতে সতর্ক করেন।

এইচ/এসআই/বিআই/১৮ মার্চ, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)