বাল্যবিয়ে ঠেকাতে উত্ত্যক্তকারীর জেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে তৃতীয় শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে রিপন শেখ (২৪) নামের এক যুবককে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২ এপ্রিল) বিকেলে শহরের শহরের নাগের বাজার এলাকায় অভিযান চালিয়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীন এ দণ্ড দেন।

রিপন শেখ (২৪) বাগেরহাট শহরের নাগের বাজার এলাকার আবু শেখের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নাজিম উদ্দীন জানান, সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম সিটিজেনস ভয়েস অফ বাগেরহাট-এ এক ব্যক্তি জানান শহরের রেলওয়ে কলোনীতে তৃতীয় শ্রেণির এক ছাত্রীর বিয়ের প্রস্তুতি চলছে। এমন তথ্যের ভিত্তিতে ওই ছাত্রীর বাড়িতে গিয়ে জানা যায় মেয়ের নিরাপত্তার অভাবে তার দরিদ্র পরিবার আগামী ৭ এপ্রিল বিয়ে দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলো।

এসময় মেয়েটির পরিবার আদালতের কাছে অভিযোগ করে, স্কুলে আসা যাওয়ার পথে রিপন নামে ওই যুবক নানা ভাবে মেয়েকে উত্ত্যক্ত করে আসছে। যে কারণে নিরাপত্তার কথা চিন্তা করে তারা বিয়ের প্রস্তুতি নিচ্ছিলো।

ওই অভিযোগের ভিত্তিতে নাগের বাজার এলাকা থেকে রিপন শেখকে আটক করা হয়। পরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে তাকে এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ওই শিশুর পরিবার এখন তাদের মেয়েকে অপ্রাপ্ত অবস্থায় বিয়ে দেবে না বলে আদালতের কাছে অঙ্গিকার করেছে।

এদিকে, একই আদালত বিকালে শহরের অভিযাত মিষ্টি ও বেকারি পণ্য বিক্রেতা বনফুলকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ এবং পচা–বাসি মিষ্টি বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

এছাড়া সড়কে যত্রতত্র ইজিবাইক পার্কিং-এর ফলে সৃষ্ট জনদুর্ভোগ কমাতে ইজিবাইক চালকদের সতর্ক করার হয়েছে। সময় সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে রবিউল ইসলাম (২২) নামে এক যুবককে ৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ্ইচ/এসআই/বিআই/০২ এপ্রিল, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)