ভিক্ষুকদের মাঝে স্বাবলম্বী সহায়ক উপকারণ বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

ভিক্ষাবৃত্তি বন্ধ ও পুনর্বাসনের লক্ষ্যে বাগেরহাটে ভিক্ষুকদের মাঝে নগদ অর্থ, সেলাই মেশিন, ভ্যানসহ বিভিন্ন স্বাবলম্বী সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।

রোববার (২৩ এপ্রিল) দুপুরে শহরের জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে ভিক্ষুকদের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভগীয় কমিশনার মো. আবদুস সামাদ। তিনি বলেন, আগামী ৩০ এপ্রিলের মধ্যে খুলনা বিভাগকে ভিক্ষুকমুক্ত করা হবে। এজন্য ভিক্ষাবৃত্তির সাথে সম্পৃক্তদের উপকরণের প্রদানের পাশাপাশি তাদের জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

পরে তিনি উপস্থিত ভিক্ষুকদের এখন থেকে আর ভিক্ষা না করার শপথ করান এবং তাদের হাতে স্বাবলম্বী সহায়ক বিভিন্ন উপকরণ তুলে দেন।

বাগেরহাটের জেলা প্রশাসন তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মো. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য এ্যাড. মীর শওকাত আলী বাদশা, অতিরিক্ত পুলিশ সুপার মাহাফুজুর রহমান প্রমুখ।

জেলা প্রশাসন আয়োজিত এই অনুষ্ঠানে বাগেরহাটের ৭৪টি ইউনিয়নের একজন করে এবং তিন পৌরসভার ৬ জনসহ মোট ৮০ জন ভিক্ষুককে স্বাবলম্বী সহায়ক বিভিন্ন উপকরণ দেওয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, বাগেরহাটের নয়টি উপজেলায় ১ হাজার ৪৯২ জন নারীসহ মোট ২ হাজার ২৬ জন ভিক্ষাবৃত্তির সাথে সম্পকৃত বলে প্রশাসন তালিকাভূক্ত করেছে। এরই মধ্যে স্ব স্ব উপজেলায় তালিকাভূক্তদের মাঝে তাদের কর্মসহায়ক বিভিন্ন উপকরণ ও নগদ অর্থ প্রদাণ করা হয়েছে।

এইচ//এসআই/বিআই/২৩ এপ্রিল, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)