রামপালে চারটি হরিণের মাথা ও ৮৫ কেজি মাংস উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সুন্দরবন থেকে শিকার করে আনা হরিণের চারটি মাথা ও ৮৫ কেজি মাংশ উদ্ধার হয়েছে।

রোববার (১৪ মে) দুপুরে বাগেরহাটের রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের বারুইপাড়া গ্রামের একটি বাগান থেকে মাথাসহ ওই মাংশ উদ্ধার করে পুলিশ ও বন বিভাগ।

তবে অভিযানকালে হরিণ শিকারী বা পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি তারা।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বাগেরহাট সদর রেঞ্জ কর্মকর্তা মো. শমসের আলী বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে বারুইপাড়া গ্রামের জনৈক মহব্বত আলীর বাগানে অভিযানকালে হরিণের ৪টি মাথা ও মাংশ উদ্ধার হয়। এগুলো পলিথিনের ব্যাগে বরফ দিয়ে রাখা ছিল।

এসময় বাগানের পাশের একটি খাল থেকে চোরা শিকারীদের ব্যবহৃত ২টি নৌকা জব্দ করা হয়। তবে শিকারীরা আগেই পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয় নি।

উদ্ধারকৃত মাংশ ও মাথাগুলি বিকেলে বাগেরহাটের বিচারিক হাকিম সিরাজুল ইসলাম গাজির নির্দেশে ধ্বংস করা হয়েছে বলে জানান মো. শমসের আলী।

এদিকে সদর রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মেহেদী জামানের কাছে অভিযানের বিষয়ে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে পড়েন এবং বলেন, আপনি কি আমাকে সন্দেহ করছেন? উদ্ধার হওয়া মাংশ ও মামলার প্রশ্নও তিনি এড়িয়ে যান।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সাইদুল ইসলাম বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, জব্দকৃত নৌকা থেকে বন বিভাগের দেওয়া ২টি পাশ পাওয়া গেছে। পাশ দুটি বারুইপাড়া গ্রামের মৃত শেখ আ. গনির ছেলে শেখ নজরুল ইসলাম এবং পিরোজপুরের পারেরহাটের টগরা গ্রামের ইয়াকুব হাওলাদারের ছেলে মহারাজ হাওলাদারের নামে। ওই দু’জনসহ মোট তিন জনের নামে বন আদালতে মামলা দায়ের করা হচ্ছে।

এইচ//এসআই/বিআই/১৪ মে, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)