জাল সিলসহ জালিয়াত চক্রের সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বিভিন্ন সরকারি দপ্তরের জাল সিল ও কোর্ট ফিসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার (৬ জুন) দুপুরে বাগেরহাট শহরের কোর্ট মসজিদ রোড এলাকার একটি কম্পিউটারের দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সিআইডি’র দাবি গ্রেপ্তার বদরুল ইসলাম (৪৮) জমির কাগজপত্র জালিয়াত চক্রের অন্যতম হোতা। তিনি বাগেরহাট সদর উপজেলার আলোকদিয়া গ্রামের আবেদ আলীর ছেলে।

গ্রেপ্তারকালে তার কাছ থেকে বিভিন্ন সরকারি দপ্তারের ৭টি সিল, ৩৩টি কোট ফি ও একটি মোবাইল উদ্ধার করা হয়।

বাগেরহাট সিআইডি পুলিশের উপ-পরির্দশক (এসআই) মো. ফরিদুল ইসলাম বলেন, জমির কাগজপত্র জালিয়াতির মাধ্যমে একটি চক্র দীর্ঘদিন ধরে মানুষে কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছিল। সাম্প্রতি সদর উপজেলা ভূমি অফিসের এ ধরণের একটি ঘটনায় আব্দুল আলী নামে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করা হয়।

‘আব্দুল আলীর দেওয়া তথ্য অনুয়ায়ী অভিযান এই চক্রের হোতা বদরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। তার নেতৃত্বে একটি প্রতারক চক্র দীর্ঘদিন ধরে ভূয়া সরকারি সীলের মাধ্যমে জমির নকল ও পর্চা তৈরি করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছিল।’

গ্রেপ্তার বদরুলকে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে জানিয়ে এমআই মো. ফরিদুল ইসলাম বলেন, গ্রেপ্তারকালে তার কাছ থেকে ‘বাগেরহাট জেলা প্রশাসক কার্যালয়, মহাফেজ খানা, শাখ, বাগেরহাট; সেটেলমেন্ট কার্যালয়, খুলনা জোন, খুলনা; রেকর্ড কিপার, মো.সহিদুল ইসলাম, মহাফেজ খানা; প্রত্যায়িত নকল, আরডিসি রেকর্ড রুম, বাগেরহাট; ১৮৭২ সালের স্বাক্ষ্য আইনের ৭৩ ধারামতে; অনুলিপিকরণ, প্রদীপ কুমার শীল, অফিস সহকারী মহাফেজ খানা; তুলনাকারী, মো. হান্নান শেখ, অফিস সহকারী, মহাফেজ খানা, লেখা সম্বলিত ৭টি সীল, ১ টাকার ৩৩টি কোর্ট ফি ও একটি মোবাইল সেট উদ্ধার করা হয়।

এজি//এসআই/বিআই/৬ জুন, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1323 Posts)