বাগেরহাটে কোথায় কখন ঈদের জামাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে সাতটায় বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে অনুষ্ঠিত হবে।

ঐতিহাসিক এ মসজিদে মোট তিনটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৭টায় প্রধান জামাতের পর সকাল সোয়া ৮টা এবং ৯টায় আরও দুটি ঈদ জামাত হবে ষাটগম্বুজ মসজিদে।

ষাটগম্বুজ মসজিদের ঈমাম ও খতিব মোহম্মদ হেলাল উদ্দিন বলেন, পবিত্র ঈদুল ফিতরে বাগেরহাটের প্রধান ও সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে ষাটগম্বুজ মসজিদে। প্রতিবছরের মতো এবারও দেশি-বিদেশি পর্যটকসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি এখানে ঈদের নামাজ আদায় করবেন।

এছাড়া সকাল পৌনে ৮টায় বাগেরহাট শহরের আলিয়া মাদ্রাসা ঈদগাহে, সকাল ৮টায় হযরত খানজাহান (রহ:) মাজার জামে মসজিদ, পুরাতন কোর্ট মসজিদ, মিঠা পুকুরপাড় জামে মসজিদ, ফলপট্টি জামে মসজিদ, দশগম্বুজ জামে মসজিদ, খানজাহানিয়া বায়তুল ফালাহ মসজিদ, নতুন কোর্ট জামে মসজিদ, সরুই হাজী আরিফ জামে মসজিদে

সকাল সোয়া ৮টায় খারদ্বার ঈদগাহ, সোনাতলা আউলিয়াবাদ জামে মসজিদ ও রেলওয়ে জামে মসজিদে এবং সকাল সাড়ে ৮ টায় সরকারি পিসি কলেজ জামে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে।

এছাড়া বাগেরহাটের ৯ টি উপজেলার বিভিন্ন জামে মসজিদ ও ঈদগাহে সকাল পৌনে ৮টা থেকে ৯টার মধ্যে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।

এদিকে, ঈদকে ঘিরে ঈদগাহসহ জেলার সকল গুরুত্বপূর্ণ এলাকাগুলোর নিরাপত্তা জোরদার কারেছে প্র্রশাসন। যে কোন প্রকার বিশৃঙ্খলা রোধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে পটকা, আতসবাজি ফুটানো এবং উচ্চস্বরে টেপ রেকর্ডার ও মাইকে গান না বাজানোর জন্য সর্বসাধারণকে সতর্ক করা হয়েছে।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, পবিত্র ঈদুল ফিতরের জামাত শান্তিপূর্ণভাবে করতে গুরুত্বপূর্ণ মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া ঈদে ঘিরে মহাসড়কসহ জেলার সকল গুরুত্বপূর্ণ এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এজি//এসআই/বিআই/২৫ জুন, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1228 Posts)