আগুনে পুড়লো ৭ ব্যবসা প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট সদর উপজেলার একটি বাজারে অগ্নিকাণ্ডে স্থানীয় শ্রমিকলীগের কার্যালয়সহ ৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে।

বুধবার রাতে উপজেলার গোটাপাড়া ইউনিয়নের দেপাড়া বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

দেপাড়া বাজার কমিটির সভাপতি খান সোহরাব হোসেন বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, বুধবার রাতে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ি চলে যাওয়ার পর রাত পৌনে ১১টার দিকে হঠাৎ আগুন লাগে।

‘স্থানীয়রা আগুন দেখে নেভানো শুরু করলে। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তারা প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।’

আগুনে বাজারের ছোট-বড় ৭টি দোকান ও শ্রমিকলীগের কার্যালয় পুড়ে ছাই হয়ে যায়। এতে কেউ হতাহত না হলেও ব্যবসায়ীদের প্রায় ৩০ লাখ টাকার মালপত্র পুড়ে গেছে বলে জানান তিনি।

বাগেরহাট ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা সোয়াইব হোসেন মুন্সি বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, দেপাড়া বাজারের আসায়েদ ব্যাপারীর মুদি ও চায়ের দোকান দোকানের বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। আগুন লাগে পরে তার দোকানে চা তৈরির জন্য রাখা এলপিজি গ্যাসের সিলিন্ডারে লেগে বিষ্ফোরিত হয়ে আশেপাশে ছড়িয়ে পড়ে।

সম্প্রতি বাগেরহাটের বিভিন্ন এলাকার চায়ের দোকানগুলোয় গ্যাসের ব্যবহার বেড়ে গেছে জানিয়ে তিনি বলেন, দোকানিদের গ্যাস ব্যবহারে অসাবধনতা রয়েছে। গ্যাস ব্যবহারে তাদের আরও সচেতন হওয়া জরুরি।

আগুনে সরোয়ার পাইকের সাইকেল পার্টের গ্যারেজ, হেকমত শেখের পার্টের দোকান, এনায়েত শেখের বৈদ্যুতিক সরঞ্জামের দোকান, একরাম শেখ, হাসান শেখ ও আসায়েত ব্যাপারীর মুদি ও চায়ের দোকান, দেলোয়ার খানের পান ও চায়ের দোকান ও ইউনিয়ন শ্রমিকলীগের কার্যালয় পুড়ে গেছে।

এজি//এসআই/বিআই/১৯ অক্টোবর, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)