পলিটেকনিকে শিক্ষার্থীদের তালা…

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

খানজাহান আলী পলিটেকনিক ইনস্টিটিউট নামের বাগেরহাটের একটি বেসরকারি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা কর্তনের চেষ্টার অভিযোগ উঠেছে।

রোববার (২৯ অক্টোবর) সকালে শিক্ষার্থীরা এর প্রতিবাদে প্রতিষ্ঠানের প্রধান তালা ঝুলিয়ে দেন। পরে টাকা কাটা হবে না বলে আশ্বাস দিলে প্রায় এক ঘন্টা পর ১২টার দিকে তালা খুলে দেয় শিক্ষার্থীরা।

শহরের ভিআইপি মোড় এলাকায় একটি বাসা ভাড়া করে প্রতিষ্ঠানটি ক্যাম্পাস পরিচালনা করে আসছে।

শিক্ষার্থীদের অভিযোগ, পলিটেকনিক শিক্ষার্থীদের জন্য সরকার প্রতি বছর (দুই সেমিস্টারে) ৯ হাজার ৬০০ টাকা করে উপবৃত্তি দেয়। রোববার ৬২ জন শিক্ষার্থীকে উপবৃত্তির টাকা দেওয়ার কথা ছিল। শিক্ষার্থীরা ওই টাকা নিতে এলে কর্তিপক্ষ একটি কাগজে সই করতে বলে। তাতে পলিটেকনিকের উন্নয়নে ৫ হাজার টাকা কেটে রাখার কথা উল্লেখ ছিল।

ইনস্টিটিউটের ইলেক্টিকাল বিভাগের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী মো. নূর হোসেন বাবু বলেন, টাকা কেটে রাখার জন্য তৈরি করা ওই বিশেষ ফর্মে শিক্ষার্থীরা স্বাক্ষর না দিলে টাকা দেওয়া হবে না বলে জানালে কর্তৃপক্ষের সাথে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশের প্রধান ফটকে তালা ঝুলয়ে দেয়।

পরে কলেজ কর্তৃপক্ষ বুধবারের মধ্যে উপবৃত্তির সব টাকা দেওয়া হবে বলে আশ্বাস দিলে শিক্ষার্থীরা তালা খুলে দেন।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মাহাতাব উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। শিক্ষকেরা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

তবে এ বিষয়ে জানতে খানজাহান আলী পলেটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ আবুল কালাম আজাদের সঙ্গে একাধিক বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি। ফোনে পাওয়া যায়নি ইনস্টিটিউটের বাগেরহাট ক্যাম্পাসের ইনচার্জ সমরুল আলমকেও।

এইচ//এসআই/বিআই/২৯ অক্টোবর, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)