হরিণের চামড়া উদ্ধার

সুন্দরবনে ডাকাত সন্দেহে আটক তিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সুন্দরবনে পৃথক অভিযানে একটি হরিণের চামড়া এবং অস্ত্র ও গুলিসহ সন্দেহভাজ তিন ডাকাতকে আটক করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দিনগত রাতে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের অফিস কেল্লা সংলগ্ন এলাকা থেকে একটি হরিণের চামড়া উদ্ধার করা হয়। পৃথক অভিযানে দুবলার চরের মাঝের চর থেকে একটি এয়ার গান‌ (পাখি শিকারের বন্দুক) ও গুলিসহ তিন জনকে আটক করে কোস্টগার্ড।

আটককৃতদের শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে।

এরা হলেন- বরগুনার পাথরঘাটা উপজেলার দক্ষিণ চরদুয়ানি গ্রামের মান্নান বিশ্বাসের ছেলে জাফর বিশ্বাস (৪৫), একই এলাকার হাশেম বিশ্বাসের ছেলে আল-আমিন বিশ্বাস (৩০) ও মান্নান পহলানের ছেলে মনির পহলান (২৫)।

কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম এম মাহাদিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বনের অফিস কেল্লা এলাকায় অভিযান চালিয়ে একটি হরিণের চামড়া উদ্ধার করা হয়। শিকারের পর পাচারের জন্য হরিণের চামড়াটি ওই স্থানে লুকিয়ে রাখা হয়ে থাকতে পারে। তবে অভিযানকালে জড়িত কাউকে আটক করা যায়নি।

অন্যদিকে কোস্টগার্ডের সুপতি স্টেশনের একটি দল রাত ৯টার দিকে মাঝের চর থেকে ডাকাত সন্দেহে তিন জনকে আটক করে। তাদের কাছ থেকে একটি পাখি শিকারের বন্দুক ও একটি মরণঘতি গুলিসহ ৪০১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অস্ত্রসহ আটক ব্যক্তিদের শুক্রবার বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া উদ্ধারকৃত হরিণের চামড়া বন বিভাগের দুবলা ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে বলে জানান কোস্টগার্ডের ওই কর্মকর্তা।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে শরণখোলা থানার একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান, ওসি মো. কবিরুল ইসলাম।

এইচ//এসআই/বিআই/১৬ ফেব্রুয়ারি, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1495 Posts)