জাফর ইকবলের উপর হামলার প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বিশিষ্ট লেখক, শিক্ষা‌বিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদ ও জড়িতদের দ্রুত বিচারের দাবিতে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে বাগেরহাট থিয়েটার ও বিপ্লবী সূর্য সেন ফাউন্ডেশন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক জাফর ইকবাল গত শনিবার বিকেলে নিজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এক যুবকের অতর্কিত হামলায় ছুরিকাহত হন। বর্তমানে তিনি ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন।

মানববন্ধ‌নে বক্তারা বলেন, একটি অনুষ্ঠানে প্রকাশ্যে পুলিশের সামনে এ ধরনের হামলায় আমাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন ওঠে। আমরা কি তাঁর নিরাপত্তা দিতে ব্যর্থ? এধরণের একজন মানুষ যদি প্রকাশে হামলার শিকার হন, তবে আমাদের সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়। এটা প্রশাসনের ব্যার্থতা।

ন্যক্কারজনক এই ঘটনার প্রতিবাদ জানিয়ে দ্রুত সময়ে মধ্যে হামলাকারী ও তাদের হোতাদের বের করে শাস্তির আওতায় আনা দবি জানান বক্তারা।

মানববন্ধ‌নে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, অধ্যপক জ্ঞান রঞ্জন চক্রবর্তী, বাগেরহাট থিয়েটরের প্রতিষ্ঠাতা ও নাট্যব্যক্তিত্ব শেখ নজরুল ইসলাম, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যাপক রবীন্দ্রনাথ মুখার্জী, লেখ ও অনুবাদক মোরশেদুল ইসলাম সাগর, গোলাম কিবরীয়া প্রমুখ।

এইচ//এসআই/বিআই/০৫ মার্চ, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1499 Posts)