রামপালে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ‘বনদস্যু’ নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের রামপাল উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে হায়দার আলী নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

শনিবার গভীর রাতে উপজেলার সাপমারী এলাকায় নির্মাণাধীন রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কাছে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে বেশ কিছু অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

র‍্যাব জানায়, নিহত হায়দার আলীর বয়স আনুমানিক ৩৫ থেকে ৪০ বছর। তবে তাৎক্ষণিকভাবে তার বিস্তারিত পরিচয় জানাতে পারেনি তারা।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নের (র‌্যাব-৮) উপ-অধিনায়ক মেজর সজিবুল ইসলাম বলেন, রোববার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র ও গুলি জমা দিয়ে সুন্দরবনের তিনটি বনদস্যু বাহিনীর সদস্যদের আত্মসমর্পণের কথা রয়েছে। এরই অংশ হিসেবে র‌্যাবের একটি দল গতকাল দিবাগত রাত তিনটার দিকে ওই বনদস্যু সদস্যদের রামপাল উপজেলার সাপমারী এলাকায় আনতে যায়।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অন্ধকারের মধ্যে একদল দুর্বৃত্ত গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়।

প্রায় ১০ মিনিট গোলাগুলির পর ওই দুর্বৃত্তরা পিছু হটলে সেখানে তল্লাশি করে গুলিবিদ্ধ একজনের লাশ এবং বেশ কয়েকটি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

স্থানীয় লোকজন লাশটি হায়দার আলী নামের এক ব্যক্তির বলে শনাক্ত করেন। নিহত হায়দার আলী সুন্দরবনের বনদস্যু দলের সক্রিয় সদস্য দাবি র‌্যাবের ওই কর্মকর্তার।

মেজর সজিবুল ইসলাম বলেন, বনদস্যুরা যখন স্বাভাবিক জীবনে ফিরতে সরকারের কাছে আত্মসমর্পণ করার সিদ্ধান্ত নিয়েছে, সে সময়ে দস্যুদের অতর্কিত হামলা আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখানোর শামিল।

‘এই তিনটি বনদস্যু দলের সদস্যরা যাতে স্বাভাবিক জীবনে ফিরতে না পারে, তা ভেস্তে দিতে অজ্ঞাত বনদস্যু দল পরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছে। কোন দস্যু দল এই হামলা চালিয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।’

এজি//এসআই/বিআই/০১ এপ্রিল ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1498 Posts)