পুলিশকে ধাক্কা দিয়ে আসামি ‘পালালো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের চিতলমারী উপজেলায় পুলিশকে ধাক্কা দিয়ে হাসপাতাল থেকে পালিয়েছে মাদক মামলার এক আসামি।

বৃহস্পতিবার রাতে পুলিশ পাহারায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আসামি তন্ময় মণ্ডল (২০) পালিয়ে যান। পালিয়ে যাওয়া আসামিকে ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

আসামি পালানোর ওই ঘটনায় দায়িত্বে পালনে অবহেলার অভিযোগে পুলিশের দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় জানান, তন্ময়ের পাহারায় ছিলেন চিতলমারী থানার কনস্টেবল আব্দুর রউফ ও শওকত আলী। দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে তাদের সাময়িক বরখাস্ত করে শুক্রবার জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

তন্ময় চিতলমারী উপজেলার সদর ইউনিয়নের খড়মখালী গ্রামের প্রয়াত বলরাম মণ্ডলের ছেলে।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল চন্দ্র সরকার বলেন, ২ এপ্রিল রাতে চিতলমারী উপজেলার খাসেরহাট এলাকায় পুলিশ অভিযানে যায়। এ সময় পুলিশ দেখে দৌড়ে পালানোর চেষ্টা করলে তন্ময় মণ্ডল নামের এক যুবককে আটক করা হয়। পুলিশের ধাওয়ায় তন্ময় রাস্তার ওপর পড়ে কোমরে আঘাত পান। পরে তাঁর দেহ তল্লাশি করে ১০ পিস ইয়াবা বড়ি ও ৫০ গ্রাম গাঁজা পায় পুলিশ।

ওই ঘটনায় তন্ময়ের বিরুদ্ধে চিতলমারী থানায় মাদক আইনে একটি মামলা করেন পুলিশের উপপরিদর্শক (এসআই) মারফত আলী। পরে চিকিৎসার জন্য তন্ময়কে পুলিশি পাহারায় চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ওসি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তন্ময় বাথরুমে যেতে চাইলে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ তার হাতকড়া খুলে দেয়। এ সময় তন্ময় বিছানা থেকে নেমেই দুই পুলিশ সদস্যকে ধাক্কা মেরে দৌঁড়ে পালিয়ে যান।

তার বিরুদ্ধে চিতলমারী থানায় মাদক ছাড়াও তিনটি চুরির মামলা আছে।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, পালিয়ে যাওয়া ওই আসামীকে গ্রেপ্তার করতে পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে।

এইচ//এসআই/বিআই/০৬ এপ্রিল ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1452 Posts)