সর্বশেষ
প্রচ্ছদ / খবর / বাগেরহাটে পানি উৎপাদনকারী তিন প্রতিষ্ঠানকে জরিমানা

বাগেরহাটে পানি উৎপাদনকারী তিন প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পানি উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে বাগেরহাটে তিনটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ জুন) দুপুরে শহরের নাগেরবাজার এলাকায় অভিযান চালিয়ে দুটি পানি উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন। এরআগে একই অভিযোগে শহরের বাসাবাটি এলাকার আরও একটি প্রতিষ্ঠানকে জরিমানা করে ওই আদালত।

প্রতিষ্ঠান তিনটি হলো, নাগেরবাজার এলাকার মিঠাপানি লিমিটেড ও বারাকাহ লিমিটেড এবং বাসাবাটি এলাকার খানজাহান আলী পানি। এর মধ্যে মিঠাপানি ও বারাকাহকে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা এবং খানজাহান আলী পানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন বলেন, প্রতিষ্ঠানগুলো বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বাণিজ্যিক ভিত্তিতে খাবার পানি উৎপাদন ও বাজারজাতকরণ করছিল। প্রতিষ্ঠানগুলোর উৎপাদিত পানির জারে কোন ধরনের উৎপাদন তারিখ বা মেয়াদ কিছুই উল্লেখ করা হতো না।

এমনকি অন্য প্রতিষ্ঠানের বোতলেও তারা পানি বাজারজাত করছিল। এসব অপরাধে ভোক্তা আধিকার আইন ২০০৯ এর পৃথক দুটি ধারায় প্রতিষ্ঠান তিনটিকে ওই জরিমানা করা হয়।

এই সাথে খাবার পানি উৎপাদনকারী প্রতিষ্ঠান তিনটিকে সতর্ক করে তাদের কারখানার মান উন্নয়ন ও আগামী এক মাসের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতি গ্রহণের সময় বেঁধে দিয়েছেন আদালত।

এইচ/এসআই/বিআই/১৯ জুন, ২০১৮

About বাগেরহাট ইনফো নিউজ