সর্বশেষ
প্রচ্ছদ / খবর / বাগেরহাটে ঈদ জামাত কখন কোথায়

বাগেরহাটে ঈদ জামাত কখন কোথায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের পবিত্র ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে, সকাল সাড়ে ৭টায়।

গেল কয়েক বছর ধরে জেলার প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়ে আসছে ঐতিহাসিক এই মসজিদে। বাগেরহাট ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ধর্মপ্রাণ মুসল্লিরা এখানে ঈদের নামাজে অংশ নেন।

বিশ্ব সংস্কৃতিক ঐতিহ্য (ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড) ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে এবার ঈদের জামাত হবে দুটি। বুধবার (২১ আগস্ট) সকাল ৭টা ৩০ মিনিটে প্রথম জামাতের পর ৮টা ৩০ মিনিটে হবে দ্বিতীয় জামাত।

বাগেরহাট জেলা প্রশাসনের ঈদুল আজহা উদযাপন কমিটি এ তথ্য জানিয়েছে। গেল ৫ আগস্ট কমিটির সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে ঈদকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন; নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

কোথায় কখন ঈদের জামাত:
বুধবার সকাল ৭টা ৩৫ মিনিটে বাগেরহাট শহরের আলিয়া মাদ্রাসা ঈদগাহ, পুরাতন কোর্ট জামে মসজিদ, খারদ্বার ঈদগাহ ময়দান, হরিণখানা জামে মসজিদ, সোনাতলা জামে মসজিদ ও নাগের বাজার হাজী আরিফ জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ৭টায় কাড়াপাড়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে; ৭টা ৪০ মিনিটে সরুই হাজী আরিফ জামে মসজিদ, খানজাহানীয়া বায়তুল ফালা জামে মসজিদ ও মিঠা পুকুরপাড় জামে মসজিদে; ৭টা ৪৫ মিনিটে নতুন কোর্ট জামে মসজিদ, পিসি কলেজ জামে মসজিদ, সড়ক ও জনপথ জামে মসজিদ, পুলিশ লাইন জামে মসজিদ, রেলওয়ে জামে মসজিদ, পিটিআই জামে মসজিদ, কেন্দ্রীয় বাস টার্মিনাল জামে মসজিদ, সরুই মাদ্রাসা ঈদগাহ ময়দান, হাড়ীখালী জামে মসজিদ, দড়াটানা জামে মসজিদ ও খানজাহান পল্লী জামে এবং সকাল ৮টায় হযরত খানজাহান (রহ.) মাজার জামে মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে (সূত্র: জেলা প্রশাসন)।

বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাগেরহাটে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের জামাত ও আনন্দ উপভোগের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণসহ পটকা, আতশবাজি ফাটানো বন্ধ, রেকর্ডার ও মাইকে গান না বাজানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া ঈদে রাস্তার পাশে ও মোড়ে অস্থায়ী স্টল তৈরি থেকে কোমল পানীয় বিক্রি থেকে বিরত থাকতে সকলকে অনুরোধ করা হচ্ছে।

এইচ//এসআই/বিআই/২১ আগস্ট ২০১৮

About বাগেরহাট ইনফো নিউজ