প্রচ্ছদ / খবর / ৭ মামলার আসামি তাঁতী লীগ নেতা গ্রেপ্তার

৭ মামলার আসামি তাঁতী লীগ নেতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

পুলিশের তালিকাভূক্ত সন্ত্রাসী তাঁতী লীগ নেতা দুলাল আকনকে (৩২) গ্রেপ্তার করেছে বাগেরহাট মডেল থানা পুলিশ

শুক্রবার গভীর রাতে বাগেরহাট সদর উপজেলার রণবিজয়পুর গ্রামে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে মডেল থানায় খুন, চাঁদাবাজি, মাদকসহ বিভিন্ন অভিযোগের অন্তত ৭টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শহরের হাড়িখালি এলাকার শাহজাহান আকনের ছেলে দুলাল আকন বাগেরহাট পৌর তাঁতী লীগের সাধারণ সম্পাদক। তবে তাঁর গ্রেপ্তারের বিষয়ে জেলা ও পৌর তাঁতী লীগের কোন বক্তব্য পাওয়া যায়নি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাতাব উদ্দিন শনিবার সকালে বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, শুক্রবার গভীর রাতে গোপণ সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পুলিশের একটি দল সদর উপজেলার রণবিজয়পুর গ্রামে অভিযান চালিয়ে তালিকাভূক্ত সন্ত্রাসী দুলাল আকনকে মদ্যোপ অবস্থায় গ্রেপ্তার করে। সম্প্রতি দুলাল আকন হাড়িখালি, মুণিগঞ্জসহ বিভিন্ন এলাকায় চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কর্মকান্ড শুরু করে বলে পুলিশের কাছে অভিযোগ আসে।

অভিযোগের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। এছাড়াও তাঁর বিরুদ্ধে মডেল থানায় হত্যা, চাঁদাবাজি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন অভিযোগে অন্তত সাতটি মামলা রয়েছে। সে পুলিশের তালিকাভূক্ত সন্ত্রাসী। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

দুলালকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

নাম প্রকাশ না করার শর্তে বাগেরহাট জেলা আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, দলের দুয়েকজন প্রভাবশালী নেতার ছত্রছায়ায় থেকে দুলাল আকন দীর্ঘদিন ধরে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছিল।

বাগেরহাট সদর আসনে শেখ সারহান নাসের তন্ময় সাংসদ নির্বাচিত হওয়ার পরে তার এলাকায় চাঁদাবাজিসহ সব ধরনের অপরাধমূলক কর্মকান্ডে জিরো ট্রলারেন্স ঘোষণা করেন। তার এই ঘোষণার পরেও এই নেতা সম্প্রতি দলের নাম ব্যবহার করে হাড়িখালি, মুণিগঞ্জসহ বিভিন্ন এলাকায় চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কাজ শুরু করে। তার দাবি করা চাঁদার টাকা পরিশোধ না করায় অনেক নিরীহ বাসিন্দাদের এলাকা ছাড়া করারও অভিযোগ করেন ওই নেতারা। দুলালের কর্মকান্ডে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছিল। পুলিশ তাকে গ্রেপ্তার করায় সাধারণ মানুষ খুশি হয়েছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বলেন, তাঁতী লীগ নেতা দুলাল আকনের অপরাধমূলক কর্মকান্ড দল বরদাস্ত করবে না। কেউ আইনের উর্দ্ধে নন, অপরাধী সে দলের যেই হোক না কেন পুলিশ তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিবে সেই দাবি জানাচ্ছি।

এইচ//এসআই/বিআই/০২ ফেব্রুয়ারি, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ