প্রচ্ছদ / খবর / বাগেরহাটের ৯ উপজেলায় ৫টিতে চেয়ারম্যান পদে আ.লীগের একক প্রার্থী

বাগেরহাটের ৯ উপজেলায় ৫টিতে চেয়ারম্যান পদে আ.লীগের একক প্রার্থী


স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনে বাগেরহাটের নয়টি উপজেলায় চেয়ারম্যান পদে মোট ১৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে পাঁচ উপজেলায় আওয়ামী লীগ দলীয় প্রার্থীর কোন প্রতিদ্বন্দ্বি নেই। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে এসব উপজেলার চেয়ারম্যান প্রার্থীরা।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থীরা হলেন- বাগেরহাট সদর উপজেলায় জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দীন, কচুয়া উপজেলায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এস এম মাহফুজুর রহমান, শরণখোলায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দীন আকন, মোংলায় বর্তমান চেয়ার‌ম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু তাহের হাওলাদার এবং রামপালে যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন।

এছাড়া দুটি উপজেলা মোল্লাহাট ও মোরেলগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর বিপরীতে বিদ্রহী প্রার্থী হয়েছেন দুজন। আর ফকিরহাট ও চিতলমারী উপজেলায় কোন বিদ্রহী প্রার্থী না থাকলেও স্বতন্ত্র ও অন্য দলে প্রার্থী রয়েছেন।

মোল্লাহাট উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীনুল আলম ছানা, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা এবং তাঁর (মোতাহার হোসেন) ছেলে আল মামুন মোল্লা। মোরেলগঞ্জে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের জেলা কমিটির সহ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান এ্যাডভোকেট শাহী আলম বাচ্চু এবং রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান ওরফে জাপান বাবুল মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে ফকিরহাট উপজেলায় আওয়ামী লীগের স্বপন কুমার দাস, ওয়ার্কাস পার্টির মোড়ল নুর মোহাম্মদ ও জাতীয় পার্টি (এরশাদ) শেখ আলা উদ্দীন আলাল এবং চিতলমারীতে আওয়ামী লীগের অশোক কুমার বড়াল, স্বতন্ত্র হিসেবে স ম গোলাম সরোয়ার ও এস এম মনিরুজ্জামান মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে ফকিরহাট উপজেলা থেকে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী।

সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত স্ব স্ব রিটার্নীং কর্মকর্তাদের কাছে তারা তাদের এই মনোনয়নপত্র জমা দেন। তবে বাগেরহাটের কোন উপজেলায় বিএনপি ও তাদের জোটের কোন শরিক দলের প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন না।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক ও পাঁচ উপজেলার রিটার্নীং কর্মকর্তা মো. জহিরুল ইসলাম এবং জেলা নির্বাচন কর্মকর্তা ও চার উপজেলার রিটার্নীং কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ বাগেরহাট ইনফো ডটকমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কাস পার্টি ও স্বতন্ত্রসহ মোট ১৬ জন চেয়ারম্যান পদে এবং ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বাগেরহাট সদরে আমির হোসেন, মহিতুল ইসলাম পল্টন, সরদার আব্দুল কাদের, সরদার মাসুদুর রহমান ও খান রেজাউল ইসলাম, মোরেলগঞ্জে মো. এনামুল হক রিপন ও মোজাম্মেল হক মোজাম, শরণখোলায় ভাইস চেয়ারম্যান পদে মো. বাবুল আকন, মো. মেজবাহ উদ্দিন, মো. শাহীন হাওলাদার ও মো. হাসানুজ্জামান, চিতলমারীতে ভাইস চেয়ারম্যান পদে রাজু আহমেদ, সাহেব আলী ফরাজী, মিলন কান্তি বাড়ৈ, এস এম মাহাতাবুজ্জামান, আনন্দ লাল দত্ত, মো. রাশেদ শেখ, শেখ লিমন ও বাবুল হোসাইন শেখ, ফকিরহাটে শেখ মোস্তাহিদ, মোংলায় সনেট হালদার, পিযুষ কান্তি মজুমদার, মো. ইকবাল হোসেন, উৎপল কুমার মন্ডল ও মো. শাহজাহান সিদ্দিকী, রামপালে নুরুল হক লিপন ও মেহেদী হাসান মিন্টু, মোল্লাহাটে এস এন শাহেদ হোসেন, মিজানুর রহমান ও মো. সেলিম মোল্লা, কচুয়াতে আলী হাসান দিদার সুজন, হাজরা ওবায়দুর রেজা সেলিম ও মো. ফিরোজ আহমেদ, শেখ সুমন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বাগেরহাট সদরে রিজিয়া পারভীন, রীনা সুলতানা ও পারভীন খানম, মোরেলগঞ্জে আজমীন নাহার ও ফাহিমা খানম, শরণখোলায় রাহিমা আক্তার হাসি, রীনা আক্তার সাগর, শিখা আক্তার ও নাজমীন আক্তার মুরাদ, চিতলমারীতে শিবানী রাণী বিশ্বাস, সুলতানা মল্লিক, সাবেরা বেগম ও চারুবালা হিরা, ফকিরহাটে তহুরা খানম, মোংলায় কামরুন্নাহার হাই, কমলা বেগম ও সুমি লীলা, রামপালে হোসনে আরা ও তাহেরা খাতুন, মোল্লাহাটে হিরা খানম ও খুরশিদা বেগম, কচুয়াতে হনুফা খাতুন, মাধবী রানী, তানিয়া আক্তার ও নাজমা সরোয়ার।

ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীরা সবাই আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থক।

এজি//এসআই/বিআই/০৩ মার্চ, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ