প্রচ্ছদ / খবর / হত্যার দু’দিন পর মামলা, গ্রেপ্তার নেই

হত্যার দু’দিন পর মামলা, গ্রেপ্তার নেই

‘সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে’র জেরে প্রকাশে ছুরি মেরে খুন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

নিহত তালিম মল্লিক। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

বাগেরহাট সদরের রণবিজয়পুর এলাকায় ছুরিকাঘাতে কিশোরকে খুনের ঘটনার দুদিন পর মামলা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় নিহত তালিম মল্লিকের বাবা ইলিয়াস মল্লিক বাদি হয়ে বাগেরহাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় বাগেরহাটের হযরত খানজাহান (রাহ:)-এর মাজার এলাকার বাবু ফকিরের ছেলে রাজা ফকিরসহ দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েক জনকে আসামি করা হয়েছে। তবে ঘটনার পর দুদিন পেরিয়ে গেলেও পুলিশ এখনও জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

তালিম মল্লিক (১৯) সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের সিংড়াই গ্রামের ইয়াসিন মল্লিকের ছেলে। সে ছাত্রলীগের কর্মী ছিল।

আরও পড়ুননাম ধরে ডাকায় ছুরি মেরে হত্যা

গত শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার রণবিজয়পুর এলাকায় হযরত খানজাহান (রহ:) মাজার মোড়ে নির্মাণাধীন ফটকের সামনে ওই হত্যার ঘটনা ঘটে। বাগেরহাট সদর হাসপাতালে ময়না তদন্ত শেষে শনিবার বিকেলে তাঁর দাফন সম্পন্ন হয়।

ঘটনার দু’দিন আগে বুধবার (১৬ অক্টোবর) মাজার এলাকার রাজা নামের এক কিশোরকে ‘নাম ধরে ডাকা’ নিয়ে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটেছিল তালিমের সাথে। সেই জেরে শুক্রবার রাজা তালিমকে ছুরি মেরে হত্যা করে বলে প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে।

ঘটনার পর থেকেই আত্মগোপনে রাজা এবং ঘটনার সাথে সম্পৃক্ত বলে সনাক্ত কয়েক জন।

আরও পড়ুনমাকে কুপিয়ে হত্যা করে ‘মাদকাসক্ত’ ছেলে

এদিকে ঘটনাস্থলে থাকা সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ এরই মধ্যে রাজা ছাড়াও ওই ঘটনার সাথে সম্পৃক্ত হিসেবে সন্দেহভাজন আরো দুই তরুণকে সনাক্ত হয়েছে।

নিহতের সমবয়সী চাচাতো ভাই আমিনুল মল্লিক ও বন্ধু ইমন আহম্মেদ বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, মূলত ‌‌‘সিনিয়র জুনিয়ার বিরোধ’ থেকে এই ঘটনা। কাছাকাছি এলাকার ও বয়সের হওয়াতে রাজা এবং তালিম পূর্ব পরিচিত ছিল। ক’দিন আগে মাজারে ঘুরতে গিয়ে রাজাকে নাম ধরে ডাকা নিয়ে দুজনের মধ্যে গ্যাঞ্জাম হইছিল। সেই জেদে তালিমকে ছুরি মারে রাজা।

অভিযুক্তদের গ্রেপ্তারের অভিযান চলছে জানিয়ে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাতাব উদ্দিন বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, ঘটনার পর থেকে পুলিশের একাধিক দল অভিযুক্ত রাজাসহ কয়েক তরুণের সন্ধানে অভিযান চালাচ্ছে।

‘তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড। এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে প্রধান অভিযুক্ত রাজাসহ আরো একজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতদের আসামি করে রোববার একটি হত্যা মামলা দায়ের করেছে।’

জড়িতদের ধরতে পুলিশের একাধিক দল মাঠে রয়েছে। দ্রুতই তাদের গ্রেপ্তার সম্ভব হবে বলে আশা ওই পুলিশ কর্মকর্তার।

এসএইচ/এসআই/বিআই/২০ অক্টোবর, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ