প্রচ্ছদ / খবর / শরণখোলায় জেলেদের ছয় দফা বাস্তবায়নের দাবি

শরণখোলায় জেলেদের ছয় দফা বাস্তবায়নের দাবি

উপজেলা প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

ছয় দফা বাস্তবায়নের দাবিতে বিক্ষভ ও সমাবেশ করেণ বাগেরহাটের শরণখোলার জেলে-মৎস্যজীবীরা। ছবি: বাগেরহাট ইনফো ডটকম।

সব জেলেদের ভিজিএফ কর্মসূচির আওতায় আনাসহ ছয় দফা বাস্তবায়নের দাবিতে বাগেরহাটের শরণখোলায় বিক্ষোভ ও সমাবেশ করেছে জেলে-মৎস্যজীবীরা।

সোমবার (২৮ অক্টোবর) সকালে উপজেলা সদরের রায়েন্দা বাজারে মিছিল শেষে স্থানীয় শহীদ মিনার চত্বরে সমাবেশ করেন তাঁরা। জাতীয় মৎস্যজীবী সমিতি ও উপজেলা মৎস্যজীবী জেলে সমিতির ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশের সমুদ্রসীমায় ভারতীয়সহ ভিনদেশি সকল প্রকার ট্রলিং নিষিদ্ধ করা, সব জেলেদের ভিজিএফ’র আওতায় আনা এবং চালের পরিমাণ বৃদ্ধি করা, প্রতিমাসে চালের সঙ্গে ৩ হাজার নগদ টাকা প্রদান, নিয়মতান্ত্রিকভাবে সুন্দরবনে মাছের পারমিট চালু রাখা, সাগরে মাছ ধরার উপর ৬৫ দিনের অবরোধের পরিবর্তে পার্শ্ববর্তী দেশ ভারতের সাথে আলোচনা করে তা কমিয়ে একই সময় ২২ দিন নির্ধারণ করা এবং সমুদ্রে মৎস্য আহরণের সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত জেলেদের ক্ষতিপূরণ ও পুনর্বাসন করা।

জাতীয় মৎস্যজীবি সমিতির শরণখোলা শাখার সভাপতি মো. আবুল হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলার রায়েন্দা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, উপজেলা কৃষক লীগের সভাপতি মো. ওয়াদুদ আকন, মৎস্যজীবি জেলে সমিতির সভাপতি দুলাল ফরাজী, সাধারণ সম্পাদক সোলাইমান ফরাজী, সহ-সভাপতি এমাদুল শরিফ প্রমুখ।

এসএমএ/এসআই/বিআই/২৮ অক্টোবর, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ