প্রচ্ছদ / খবর / সাংবাদিকের ওপর হামলার বিচার দাবি

সাংবাদিকের ওপর হামলার বিচার দাবি

শহর প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

পেশাগত দায়িত্ব পালনকালে খুলনায় বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তরের ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নুর ওপর হামলার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাগেরহাটে মানববন্ধন করেছে সাংবাদিকরা।

বুধবার (৮ জানুয়ারি) বেলা ১১টায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা বাগেরহাট প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকী, সাংবাদিক অধ্যাপক এবিএম মোশাররফ হোসেন, একাত্তর টিভির জেলা প্রতিনিধি বিষ্ণুপ্রষাদ চক্রবর্তি, অ্যাড. শাহ আলম টুকু, আলী আকবর টুটুল প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় রকিব উদ্দিন পান্নুসহ তিন সাংবাদিকের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তা কোনভাবে মেনে নেওয়া যায়না। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ কর্মকর্তার আচারণও ছিল অসৌজন্যমূলক। এটা পুলিশি আচারণ হতে পারেনা। ঘটনার পর এখন দৃশ্যমান কোন ব্যবস্থা নেওয়া হয়নি। জড়িত পুলিশ সদস্য ও হামলাকারীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে।

এমন ঘটনা কেবল একটি দুটি নয়। বিচারহীনতা অপরাধকে আরও উস্কে দেয়। সারাদেশে বিভিন্নভাবে সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছেন। এই অবস্থা চলতে পারেনা।

প্রসঙ্গত গত ৫ জানুয়ারি সকালে খুলনা ওয়াসার ঝুঁকিপূর্ণ পাইপ লাইনের সংবাদ সংগ্রহ করতে গেলে চায়না ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন ঐক্যবদ্ধ হয়ে সাংবাদিক রকিব উদ্দিন পান্নুর উপর অতর্কিত হামলা চালায় এবং তার মোবাইল ও ক্যামেরা ভাঙচুর করে। এসময় তার ক্যামেরাম্যানসহ আরও দুই সাংবাদিক আহত হয়। এ ঘটনায় সেদিন বিকেলেই পান্নু বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে খালিশপুর থানায় মামলা দায়ের করেন।

এজি/আইএইচ/বিআই/৮ জানুয়ারি, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ