প্রচ্ছদ / খবর / যৌতুকের জন্য কিশোরী বধূকে হত্যা

যৌতুকের জন্য কিশোরী বধূকে হত্যা

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের মোল্লাহাটে এক কিশোরী গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে।

শনিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় মোল্লাহাট উপজেলার দিগঙ্গা গ্রাম থেকে সুমাইয়া আক্তার ডনি (১৭) নামের ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করে পুলিশ।

ডনি ওই এলাকার শাহদাৎ শেখের স্ত্রী এবং খুলনার তেরখাদা উপজেলার নলিয়ারচার গ্রামের ওছিকুর রহমান মোল্লার মেয়ে। চলতি বছর তেরখাদা আদর্শ বিদ্যানিকেতন থেকে তার এবার এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল।

পুলিশ বলছে, ঘটনার পর থেকে শাহাদাৎ শেখ ও তার বাড়ির সদস্যরা পলাতক। শাহদাৎ মোল্লাহাট উপজেলার দিগঙ্গা গ্রামের ধলা মিয়া শেখের ছেলে।

নিহতদের বড় ভাই ফিরোজ মোল্লা বলেন, পাঁচ মাস আগে ওই এলাকার শাহাদাৎতের সঙ্গে আমার বোনের বিয়ে হয়। বিয়ের সময় শাহাদাৎকে নগদ সাড়ে তিন লাখ টাকা যৌতুকসহ অন্যন্য জিনিসপত্র দেওয়া হয়।

সম্প্রতি সে আবার টাকা ও সম্পত্তির ভাগের অংশ চেয়ে আমার বোনকে চাপ দিতে শুরু করে। এ নিয়ে ডনিকে বিভিন্ন সময়ে মারধরও করত শাহাদাৎ।

ফিরোজের অভিযোগ, ওই টাকা না পেয়ে শাহাদাৎ আমার বোনকে নির্যাতন করে হত্যা পর বাড়িতে ফেলে পালিয়ে গেছে।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আবজাল বলেন, স্বামী-স্ত্রীর মধ্যে যৌতুক ও পরকীয়া নিয়ে প্রায়ই ঝগড়া বিবাদ হত। সেই জেরে মেয়েটিকে তার স্বামী পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

নিহতের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ঘটনার পর থেকে সুমাইয়ার শশুর বাড়ির লোকেরা বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। পুলিশ তাদের ধরতে অভিযান চালাচ্ছে।

রোববার (১২ জানুয়ারি) বাগেরহাট সদর হাসপাতালের মর্গে সুমাইয়া ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

এজি/আইএইচ/বিআই/১২ জানুয়ারি, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ