প্রচ্ছদ / খবর / ১৮ বস্তা চাল উদ্ধার, ডিলার আ.লীগ নেতা পলাতক

১৮ বস্তা চাল উদ্ধার, ডিলার আ.লীগ নেতা পলাতক

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের শরণখোলায় দরিদ্র কার্ডধারীদের জন্য বরাদ্দ ১০ টাকা কেজি দরের বিক্রির জন্য বরাদ্দকৃত ১৮ বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (৩ এপ্রিল) রাত সোয়া ১০টার দিকে শরণখোলা উপজেলা সাউথখালি ইউনিয়নের তাফালবাড়ি বাজারে একটি মুদি দোকানের গুদাম থেকে ওই চাল জব্দ করা হয়। এসময় আটক করা হয় মুদি দোকানি রফিকুল ইসলাম ওরফে লিটন মুন্সিকে।

তবে পালিয়ে গেছেন সাউথখালী ইউনিয়নের খাদ্য বিভাগের ইউনিয়ন ডিলার হাওলাদার তরিকুল ইসলাম তারেক।

ডিলার তরিকুল ইসলাম শরণখোলা উপজেলা সাইথখালি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজের ছোট ভাই।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, দরিদ্রদের জন্য বরাদ্দ হওয়া চাল তাদের না দিয়ে গুদামে সরিয়ে রাখা হয়েছে এই গোপন সংবাদে তাফালবাড়ি বাজারের মুদি দোকানি রফিকুল ইসলামের গুদামে অভিযান চালাই। সেখানে গিয়ে তার গুদাম থেকে ৩০ কেজি ওজনের ১৮ বস্তা চাল উদ্ধার করা হয়।

‘গত বৃহষ্পতিবার খাদ্য বিভাগের সাউথখালি ইউনিয়নের ডিলার হাওলাদার তরিকুল ইসলাম তারেক এই মুদি দোকানির গুদামে চাল সরিয়ে রেখেছিলেন বলে আটক মুদি দোকানি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। অভিযানের খবর পেয়ে ডিলার হাওলাদার তরিকুল ইসলাম তারেক পালিয়েছে। তাকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।’

তিনি আরও বলেন, স্থানীয় দরিদ্রদের মাঝে বিক্রি না করে বেশি দামে বিক্রির জন্য এই চাল এখানে সরিয়ে রাখা হয়েছিল। এই ইউনিয়নের কার্ডধারীরা বিগত দিনে ঠিকমত চাল পেয়েছে কিনা তার তালিকা দেখতে তদন্ত হবে।

বাগেরহাট জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার বলেন, গত ১২ মার্চ খাদ্য বিভাগের সাউথখালি ইউনিয়নের ডিলার হাওলাদার তরিকুল ইসলাম তারেক ৩৯০ জন কার্ডধারী দরিদ্রদের জন্য খাদ্যগুদাম থেকে ১০ টাকা কেজি দরের সাড়ে এগারো মেট্রিক টন চাল উত্তোলন করে। যে মাসে ডিলার চাল উত্তোলন করবে সেই মাসের মধ্যে সব বিক্রি করার বিধান রয়েছে। আমাদের এই ডিলার নিয়ম না মেনে চাল গুদামে সরিয়ে রেখে অপরাধ করেছে।

নিয়ম অনুযায়ী ওই ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। শরণখোলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বাদী হয়ে ডিলার হাওলাদার তরিকুল ইসলাম তারেক ও মুদি দোকানি রফিকুল ইসলামের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে থানায় একটি মামলা করেছেন।

শরনখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আবু সাইদ বলেন, সরকারি বরাদ্দ হওয়া চাল উদ্ধারের ঘটনায় আটক মুদি দোকানি ও ডিলার তরিকুল ইসলামের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে খাদ্য বিভাগ। ডিলার তরিকুলকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

তবে ডিলার হাওলাদার তরিকুল ইসলাম তারেক উদ্ধার হওয়া চাল তার না বলে স্থানীয় গণমাধ্যমকর্মীদের কাছে দাবি করেছেন।

এজি/আইএইচ/বিআই/৩ এপ্রিল, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ