প্রচ্ছদ / খবর / বাগেরহাট করোনামুক্ত, শনাক্ত একমাত্র করোনা রোগী সুস্থ

বাগেরহাট করোনামুক্ত, শনাক্ত একমাত্র করোনা রোগী সুস্থ

লকডাউন ‘শিথিল’ হয়েছে

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের চিতলমারীতে করোনাভাইরাস শনাক্ত হওয়া একমাত্র ব্যক্তি সুস্থ হয়েছেন। তৃতীয় দফায়ও তাঁর কোভিড-১৯ পরীক্ষার ফলাফল ‌‘নেগেটিভ’ এসেছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির প্রথম আলোকে এই তথ্য জানিয়েছেন।

আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যরাও করোনামুক্ত বলে এর আগে তাদের শরীরের নমুনা পরীক্ষা করে জানিয়েছিল স্বাস্থ্য বিভাগ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আক্রান্ত ব্যক্তির বাড়ি জেলার চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে। গত ৯ এপ্রিল ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে তিনি বাড়িতে ফেরেন। সেখানে তিনি একটি মসজিদে ইমামতি করতেন।

করোনার উপসর্গ না থাকলেও অন্য জেলা থেকে আসায় ১১ এপ্রিল স্বাস্থ্য বিভাগ নিজগৃহে সঙ্গনিরোধে (হোম কোয়ারান্টিন) থাকা ওই ব্যক্তির বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে। ১৪ এপ্রিল খুলনা মেডিকেল (খুমেক) কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। যার ফলাফল ‘পেজেটিভ’ দেখা যায়, করোনা শনাক্ত হয়। এতে ওই ব্যক্তির বাড়িসহ ১৬টি বাড়ি লকডাউন করে প্রশাসন।

নিয়মঅনুযায়ী এক সপ্তাহ পর গেল ১৮ এপ্রিল দ্বিতীয় বারের মতো তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। গত সোমবার জানা যায় তিনি করোনা মুক্ত হয়েছেন। ওই দিনই তৃতীয় বারের মতো তার নমুনা সংগ্রহ করে আবারও পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই ফলও ‘নেগেটিভ’ এসেছে- বলে জানায় স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন কে এম হুমায়ুন কবির বলেন, আক্রান্ত ব্যক্তির দ্বিতীয় ও তৃতীয় দফা নমুনা পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে। অর্থাৎ তিনি করোনা মুক্ত। এরআগে তার পরিবারে সদস্যদেরও পরীক্ষা করা হয়েছে, সবাই করোনামুক্ত। এজন্য লকডাউন শিথিল করা হয়েছে।

বাগেরহাটে এ পর্যন্ত ১৩১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ১০৮ জনের রিপোর্ট পাওয়ার কথা জানিয়ে সিভিল সার্জন বলেন, বর্তমানে বাগেরহাটে কোনো করোনা আক্রান্ত রোগী নেই।

এসআই/আইএইচ/বিআই/২৩ এপ্রিল, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ