বাগেরহাটে এনসিটিএফের নতুন কমিটি গঠন

Bagerhat-pic-02(26-03-14)ন্যাশনাল চিল্ড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) বাগেরহাট এর বার্ষিক সাধারন সভা ও নতুন কমিটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে বাগেরহাট শিশু একাডেমী মিলনায়তনে এনসিটিএফের বার্ষিক সাধারন সভা ও কার্যনির্বাহী কমিটির মিটিং পরবর্তী নির্বাচনের মাধ্যমে গঠন করা হয় নতুন কমিটি।

নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন প্রধান নির্বাচন কমিশনার চলতি কমিটির সাংগঠনিক সম্পাদক জারিন মিম (১৭), সহকারি নির্বাচন কমিশনার নাফিসা রহমান কথা (১৬) এবং কাজী মঞ্জুরুল ইসলাম (১৬)।

নির্বাচনে ভোট প্রদান করেন বাগেরহাট সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এনসিটিএফের প্রায় অর্ধশতাধিক সদস্য।

নির্বাচন শেষে ফলাফলে সভাপতি পদে মোহাইমেন আফসারী রুম্মান এবং সাধারন সম্পাদক পদে তমিশ্রা বিজয়ী হলেও শিশু সাংসদ (মেয়ে) পদেও তিনি জয়লাভ করায় নিকটতম প্রতিদ্বন্দী বিলকিসকে সাধারন সম্পাদক পদটি ছেড়ে দেন তিনি।

কমিটির অপর সদস্যরা হলেন- সহ-সভাপতিঃ শ্রাবন্তী, যুগ্ম-সাধারন সম্পাদকঃ অনিক, সাংগঠনিক সম্পাদকঃ সুমন বিশ্বাস, শিশু সাংবাদিকঃ সিয়াম, শিশু সাংবাদিক (মেয়ে):  বাধন, শিশু সাংসদঃ ক্বাভি, শিশু সাংসদ (মেয়ে):  তমিশ্রা, শিশু গবেষকঃ মারুফ, শিশু গবেষক (মেয়ে): সাদিয়া।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জনাব মোঃ আবুল আলম নতুন কমিটিকে স্বাগত জানিয়ে তাদেরকে পূর্ণ উদ্যমে কাজ করার আহ্বান জানান।

প্রসঙ্গত, নবনির্বাচিত কমিটি শপথ পাঠের মাধ্যমে তাদের কাজ শুরু করবে এবং সেভ দ্য চিলড্রেনের সহযোগি এ প্রতিষ্ঠান ন্যাশনাল চিল্ড্রেন’স টাস্কফোর্স (এন.সি.টি.এফ), বাগেরহাট জেলার শিশুদের নিয়ে আগামি দুই বছর ধরে কাজ করবে।

২৬ মার্চ ২০১৪ :: সুমন বিশ্বাস, শিশু সাংবাদিক,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
Writer: আমাদের কথা (9 Posts)

প্রতিটি প্রাপ্ত বয়স্ক মানুষের মত শিশুদেরও আছে আলাদা দৃষ্টিভঙ্গি, কল্পনার আর ভাবনার জগত। তাদেরও বলবার আছে। তাদেরও কিছু ভাবনা আছে এই সমাজ, দেশ কিম্বা বিশ্বকে নিয়ে। তাই শিশুদের নিয়ে শিশুদের কথা বলতে আমাদের আয়োজন ‘আমাদের কথা’। এখন থেকে তোমাদের সাংবাদিকতা; তোমাদের লেখা গল্প, কবিতা, অধিকার আদায়ে বিষয় তুলে ধরবে ‘আমাদের কথা’।