বাগেরহাটে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

Bijoyযথাযোগ্য মর্যাদা, উৎসাহ উদ্দীপনা আর রাষ্ট্রীয় ভাবগাম্ভীর্যের মধ্যে বর্ণাঢ্য আয়জনে বাগেরহাটে পালিত হয়েছে ৪৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

দিবসটি উপলক্ষে সকালে প্রশাসন, বিভিন্ন রাজনেতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ শহরের দশানীস্থ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ এবং শহীদদের নাম ফলকে ফুল দিয়ে শ্রদ্ধানিবেদন করেন।

পূস্পমাল্য অর্পণ শেষে সকাল ৮টায় বাগেরহাট জেলা ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে বর্নাঢ্য কুচকাওয়াজ।

এসময় কুচকাওয়াজে অংশ নিয়ে পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউট, গার্লস গাইডসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শন করে।

সকাল ১১টায় অনুষ্ঠিত হয় ‘লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত’ কর্মসূচি সঙ্গে একাত্মতা জানিয়ে জাতীয় সঙ্গীত পরিবেশন।

Bagerhat-pic-01(26-03-14)জেলার রামপাল উপজেলার গিলাতলা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলার ৩৯টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১০ হাজার শিক্ষার্থীদের অংশ গ্রহণে সকাল ১১টা গ্রাওয়া হয় জাতীয় সঙ্গীত।

বাগেরহাটের শরণখোলায় লাখো কন্ঠে ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালো বাসি’ এর অংশ হিসেবে উপজেলার রায়েন্দা মডেল হাইস্কুল মাঠে বেলা ১১টায় কয়েক হাজার মানুষের সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত উচ্চারিত হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে এ আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়। এর আগে সকাল ৭টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমের দিবসটির শুভসূচনা হয়।

এছাড়া সারা দেশের ন্যায় জেলার প্রতিটি উপজেলাতে অনুষ্ঠিত হয় এসব আয়জান।

২৬ মার্চ ২০১৪ :: নিউজ ডেস্ক,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)