হরিনের কস্তুরীসহ দুই পাচারকারী আটক

Bagerhat-pic-01(22-04-2014)বাগেরহাটের মংলায় হরিণের কস্তুরী (পুরুষ হরিণের তলপেটে জন্মানো এক ধরনের সুগন্ধি দ্রব্য) বিক্রির অপরাধে আটক দুই জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে আটককৃতদের আদালতে মাধ্যমে বাগেরহাট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এরা হলেন- জেলার মংলা উপজেলার মিয়া পাড়া বালুর মাঠ এলাকার মো. লাল মিয়া ছেলে মো. আবুল হোসেন (৪৫) এবং খুলনার বটিয়াঘাটা থানার মৃত হারেজ উদ্দিনের ছেলে সাইদ শেখ (৩১)।

পুলিশ জানায়, সোমবার রাত আনুমানিক ১১টার কিছু পরে মংলার শিল্প অঞ্চলের বালুর মাঠ এলাকায় মো. আবুল হোসেন এক টুকরা কস্তুরী সাইদ শেখ’র কাছে বিক্রি করার সময় তাদেরকে হাতে নাতে আটক করা হয় । এ সময় দুর্লভ এক টুকরা কস্তুরীও উদ্ধার করা হয়েছে ।

আটক আবুল হোসেন ও সাইদ শেখ দীর্ঘদিন ধরে সুন্দরবনে হরিণ শিকার করে হরিণের নাভীতে থাকা মূল্যবান কস্তুরী চুরি করে তা পাচার করে আসছিল বলেও জানায় পুলিশ।

মংলা থানার উপ পুলিশ পরিদর্শক (সেকেন্ড অফিসার) মঞ্জুর এলাহী বাগেরহাট ইনফো ডটকমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে ওই এলাকা থেকে আটক করা হয়েছে। উদ্ধার হওয়া কস্তুুরীটির বর্তমান বাজারে ব্যাপক চাহিদা ও দাম রয়েছে।

এ ব্যাপারে আটককৃতদের বিরুদ্ধে বন আইনে একটি মামলা হয়েছে।

এদিকে, কস্তুরী দেখতে ও সুগন্ধী নিতে সকাল থেকে থানায় মানুষের ভিড় দেখা গেছে। এ সময় চারিদিকে কস্তুরীর সুগন্ধ ছড়িয়ে পড়ে।

২২ এপ্রিল ২০১৪ :: এমএম ফিরোজ, স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
বাগেরহাট ইনফো ডেস্কWriter: বাগেরহাট ইনফো ডেস্ক (1852 Posts)