মংলার পশুর চ্যানেলে তেলবাহী জাহাজে অগ্নিকান্ডে নিহত ৩

Bagerhat-mongla-pic-2(26-04-14)মংলা বন্দরের পশুর চ্যানেলে অবস্থানরত তেলের ট্রাঙ্কারবাহী জাহাজে অগ্নিকান্ডের ঘটনায় আহতদের মধ্যে তিন জান মারা গেছেন।

শনিবার ভোররাতে বন্দরের পশুর চ্যানেলে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) জেটি সংলগ্ন এলাকায় অবস্থানকৃত ‘এম টি জাকাহ্’ নামক জাহাজে অগ্নিকান্ডের ঘটনায় জাহাজের ৪ কর্মচারি গুরুতর আহত হন।

এদের মধ্যে এক জনকে ঢাকায় নেবার পথে এবং অপর দু’জন রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে মারা যান।

ঢাকার (বাংলাদেশ) হাই প্রিড গ্রুফ অফ ইন্ডাট্রির মালিকানাধীন তেলবাহী ট্যাংকার জাহাজ ‘এম টি জাকাহ্’ এর মালিক পক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতদের মধ্যে দু’জনের নাম জানা গেছে। এরা হলেন- জাহাজের কর্মচারী মোসলেম উদ্দিন খান (৪০) এবং বাবুল মিয়া।

Bagerhat-mongla-pic-26-04-14এর আগে শনিবার ভোররাতের দিকে তেলবাহী ট্যাংকার এম টি জাকাহ্  জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের ঘটনায় জাহাজটির পিছরের দিক অনেকটা পুঁড়ে গেছে। তবে, অগ্নিকাণ্ডের কোনো কারণ কিংবা ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

নাম প্রকাশ না করা শর্তে জাহাটির সংশ্লিষ্ট একটি সূত্র জানান, বৃহস্পতিবার থেকে তেল নেওয়ার জন্য স্থায়ী বন্দরের বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন জেটি সংলগ্ন এলাকায় জাহাজটি অবস্থান করছিল। রাতে পশুর চ্যানেলের ঢাংমারী এলাকায় নোঙ্গর অবস্থায় ট্যাংকারটিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শনিবার ভোররাতে জাহাজের ইঞ্জিনরুমে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটলে জাহাজে ঘুমিয়ে থাকা ৪ কর্মচারি অগ্নিদ্বদ্ধ হয়।

এঘটনায় গুরুতর আহত অবস্থায় তাদেরকে রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ণ ইউনিটে পাঠানো হয়ে।

২৭ এপ্রিল ২০১৪ :: স্পেশাল স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
২৬ এপ্রিল ২০১৪ :: এমএম ফিরোজ, স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই

– See more at: http://bagerhatinfo.com/news/10856/#sthash.iKCFNrCu.dpuf

বাগেরহাট ইনফো ডেস্কWriter: বাগেরহাট ইনফো ডেস্ক (1853 Posts)