আত্মসমর্পনে যাচ্ছে সুন্দরবনের দস্যু !

সুন্দরবনের কুখ্যাত বনদস্যু ফরিদ বাহিনীর প্রধান ফরিদ ও তার দলবল নিয়ে প্রশাসনের কাছে আত্ম সমর্পণ করছে। এমন খবরে হৈচৈ পড়ে গেছে সুন্দরবন সংলগ্ন মংলাসহ পুরো সুন্দরবন এলাকা।

সূত্র জানায়, পূর্ব সুন্দরবন সংলগ্ন বাগেরহাটের মংলা উপজেলা বৌদ্ধমারী এলাকার ইউসুফ লাহারীর ছেলে সুন্দরবনের কুখ্যাত দস্যু ফরিদ ও তার বাহিনী অস্ত্র নিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যার-৮) এর কাছে আত্ম সমর্পন করতে যাচ্ছেন।

জানা যায়, এই আত্ম সমর্পনের সময় ছিলো বুধবার বিকালে মংলার বৌদ্দমারী বাজার এলাকায়।

নাম প্রকাশ না করা শর্তে স্থানীয় এক জন প্রতিনিধি বাগেরহাট ইনফোকে জানান, (বুধবার বিকাল) সময় ঠিক ছিলো কিন্তু মিডিয়াকর্মী ও জনগণের ভয়ে তারা (দস্যুরা) আত্ম সমর্থন করতে সাহস পায় নাই। এ কারণে র‌্যাবও (র‌্যাব-৮) আসে নি।

ওই এলাকার কাজ করা একটি বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) এর এক উর্ধতন কর্মকর্তা স্থানীয় জনসাধারণ এবং ওই এলাকায় তাদের উপকারভোগীদের বরাত দিয়ে বাগেরহাট ইনফো ডটকমকে জানান, ফরিদ বর্তমানে ওই এলাকায় লুকিয়ে আছে। তাকে বুধবার দুপুরে এলাকার পুকুরে গোসল করতে অনেকে দেখেছেন।

তিনি আরো জানান, ৩টি অস্ত্র নিয়ে ফরিদসহ তিন দস্যু আত্মসমর্পনের সকল প্রস্তুতি নিয়ে ফেলেছে। বৃহস্পতিবার আত্ম সমর্থন করতে পারে।

এ ব্যাপারে মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, এবিষয়ে তার কিছুই জানা নাই।

এদিকে দস্যু আত্মসমর্পণের গুঞ্জন ছড়িয়ে পড়েছে মংলাসহ পূর্ব সুন্দরবন এলাকায়। বিষয়টি এখন সুন্দরবন সংলগ্ন এলাকার টক অফ দ্যা নিউজ।

Mongla-Maderতবে এ ব্যাপারে র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুল আলম বুধবার রাতে বাগেরহাট ইনফো ডটকমকে জানান, সুন্দরবনে তাদের অপরেশন চলছে।

তবে সুন্দরবনে কোন দস্যু বাহিনী র‌্যাবের কাছে আত্মসমর্পন করেছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, র‌্যাবের তৎপরতা চলছে কিন্তু এখন পযন্ত চুড়ান্ত কোন রেজাল্ট পাইনি।

কোন সংবাদ থাকলে জানান হবে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

০৮ মে ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।
এমএমএফ/এসআই হকনিউজ এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)