জামিনের খবরে বাগেরহাটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

Bagerhat-photo-1(14-05-2014)যুবলীগ নেতা বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মীনা হাসিবুল হাসান শিপনসহ গ্রেফতারকৃত দু’জনের জামিনের পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

বুধবার দুপুরে বাগেরহাটের চিফ জুডিশিয়াাল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু তাহের তাদের জামিন মঞ্জুল করেণ।

জামিন আবেদন মঞ্জুরের পর পার জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ কেন্দ্রয় বাস টার্মিনালে বৈঠকের পর পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষনা দেন। বাগেরহাট মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তালুকদার আব্দুল বাকী বাগেরহাট ইনফো ডটকমকে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে এ ঘোষনার পর দুপুর ২টা থেকে আন্তরুটের যান চলাচল শুরু হয়েছে। পাশাপাশি বাস মালিক-শ্রমিকদের ধর্মঘটের কারনে সড়কে গতকাল থেকে কাটকে পড়া যানবাহন গুলোও গন্তব্যের উদ্যেশে যাত্রা করেছে।

আর এ ধর্মঘটের কারণে বাগেরহাট ও পিরোজপুর থেকে বন্ধ থাকা দূরপাল্লার পরিবনহ গুলো সন্ধা থেকে আবার নিয়মিত যাত্রা শুরু করবে বলে বাগেরহাট কেন্দ্রিয় বাস টার্মিনার সূত্রে জানা গেছে।

এদিকে বাগেরহাটে পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌর যুবলীগের সভাপতি মীনা হাসিবুল হাসান শিপন ও তাঁতীলীগের যুগ্ম-সম্পাদক ছিদ্দিকুর রহমানের জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে সকাল থেকে জোদ্দার করা হয় বাগেরহাট জেলা চিফ জুডিশিয়াল আদালতের নিরাপত্তা ব্যাবস্থা। পাশাপাশি পরিবহন ধর্মঘট ও থমথমে পরিস্থিতির কারণে মোড়ে মোড়ে জোদ্দার কারা হয় পুলিশি টহল ও অবস্থান।

জামিনের পর পর যান চলাচলের পাশাপাশি শহরের বন্ধ দোকান-পাট খুলতে শুরু করেছে।

প্রসঙ্গত, সোমবার রাতে নিউ বসুন্ধরা রিয়েলস্টেট লিমিটেড নামে বাগেরহাটের একটি জমি কেনাবেচা ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানের দায়ের করা ২০ লাখ টাকা চাঁদা দাবি (চাঁদাবাজির) ও অফিস ভাংগুর মামলায় গভীর রাতে গ্রেপ্তার করা হয় শ্রমিক নেতা মিনা হাসিবুল হাসান শিপন (৪২) ও ছিদ্দিকুর রহমানকে (৩৬)।

এর পর থেকে জেলায় পরিবহন ধর্মঘট শুরু করেণ মটর শ্রমিক ইউনিয়নের নেতারা। ফলে যান চলাচলের পাশাপাশি বন্ধ থাকে শহরের সকাল দোকান পাট।

১৪ মে ২০১৪ :: চিফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)