নিউ বসুন্ধারা গ্রুপের মালিককে গ্রেফতারের দাবী

Bagerhat-pic-01(16-05-2014)বাগেরহাটে জমি কেনাবেচা ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান নিউ বসুন্ধরা রিয়েলষ্টেট প্রাইভেট লিমিটেডের মালিক আব্দুল মান্নানকে গ্রেফতার এবং শাস্তির দাবীতে শহরে মানববন্ধন ও বিক্ষভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার সকালে বাগেরহাট প্রেস ক্লাবের সামনে ‘বাগেরহাট পৌর ও সদর উপরজেলা বাসী’র ব্যানারে এ মানববন্ধন ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা মান্নান হুজুরকে গ্রেফতার ও শাস্তির দাবির সাথে সাথে যুবলীগ ও শ্রমিক নেতা প্যানেল মেয়র মিনা হাসিবুল হাসান শিপনের বিরুদ্বে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং তার উপর পুলিশী নির্যাতনের তিব্র প্রতিবাদ জানান।

পরে বেলা ১২টার দিকে বাগেরহাট প্রেসক্লাবে একই দাবিতে সংবাদ সম্মেলন করেণ তারা।

সংবাদ সম্মেলনে বাগেরহাট বাসীর পক্ষে সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট পারভিন খানম লিখিত বক্তব্যে নিউ বসুন্ধরা রিয়েলষ্টেট প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নানকে ভূমিদস্যূ আখ্যায়িত করে বলেন, একজন ৪র্থ শ্রেণীর সরকারী কর্মচারী হঠাৎ করে তিনি কিভাবে কোটি কোটি টাকার মালিক হলেন। তার অর্থের উৎস কি তা তদন্ত করে দেখতে হবে।

এসময় তার বিরুদ্ধে শহরের বড় বড় সন্ত্রসী ও চাঁদাবাজদের পৃষ্ঠপোশকতার অভিযোগ করে, জঙ্গী মদত সহ সব অভিযোগ আমলে নিয়ে তা ক্ষতিয়ে দেখতে প্রশাসনের প্রতি আহবান জানান তিনি।

Bagerhat-pic-02(16-05-2014)সংবাদ সম্মেলনে জানান হয়, শ্রমিক নেতা ও বাগেরহাট পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিল মিনা হাসিবুল হাসান শিপনের বিরুদ্বে মিথ্যা মামলা দায়েরের পর পুলিশ তাকে গ্রেপ্তার করে থানা হেফাজতে রেখে শারীরিক নির্যাতন চালিয়েছেন। তিনি বর্তমানে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এসময় তিনি, শ্রমিক নেতা বাগেরহাট পৌর কাউন্সিল মিনা হাসিবুল হাসান শিপনের বিরুদ্বে মিথ্যা মামলা দায়ের ও পুলিশী নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেপথ্যের ষড়যন্ত্রকারিদের বিরুদ্বে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগেরহাট পৌর আওয়ামীলীগ সভাপতি বশিরুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মাসুদুর রহমান, বাগেরহাট আন্তজেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর খান মনির হোসেন, আন্ত জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি পৌর কাউন্সিলর আব্দুল বাকী তালুকদার, পৌর কাউন্সিলর আবুল হাসেম শিপন, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমস, মুক্তিযোদ্দা প্রজম্মলীগের সভাপতি মাসুম হাওলাদার, পৌর ছাত্রলীগের সভাপতি কৌশিক মোল্লা, সাধারন সম্পাদক অলোক চক্রবর্তী প্রমূখ।

তবে, বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আজম খান থানায় রেখে শিপনকে শারীরিক নির্যাতন কথা অস্বীকার করেছেন।

প্রসঙ্গত, নিউ বসুন্ধরা রিয়েলষ্টেটের নির্বাহী পরিচালক (ইডি) মো. আবু জাফরের করা ২০ লাখ টাকা চাঁদাবাজী মামলা দায়েরের পর সোমবার গভীর রাতে শ্রমিক নেতা মিনা হাসিবুল হাসান শিপন ও তাঁতীলীগ নেতা সিদ্দকুর রহমানকে নিজ নিজ বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর বাগেরহাট আন্ত: জেলা মটর শ্রমিক ইউনিয়ন ধর্মঘটসহ নানা কর্মসূচি পালন করে। পরে বুধবার তাকে আদালত জামিন দিলে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)