ঘের দখলে গিয়ে ছাত্রলীগ নেতা আহত

বাগেরহাটের মোরেলগঞ্জে ঘের নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ দু’জন আহত হয়েছেন।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার জিউধরা ইউনিয়নের লক্ষ্মীখালী গ্রামে এঘটনা ঘটে।

আহতরা হলেন- মোরেলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুজ্জামান শামীম (৩৫) ও  উপজেলা যুবলীগ প্রচার সম্পাদক হরিচাঁদ পোদ্দার ধলু (৪২)। গুরুতর আহত অবস্থায় তাদের খুলনার একটি ক্লিনিকে ভর্তি কর হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুজ্জামান শামীম ও যুবলীগ প্রচার সম্পাদক হরিচাঁদ পোদ্দার ধলু সন্ধায় একটি ঘের দখল করতে ওই এলাকায় যায়। ৩৫ বিঘার এ ঘেরটি দীর্ঘদিন ধরে জনৈক তৈয়ার আলী অবৈধভাবে জোর পূর্বক দখল করে ভোগ দখল করে আসছিল। ‘জমি যার ঘের তার’ বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্যের এমন নির্দেশে ঘেরের সিংহ ভাগ জমির মালিক গত বছর নিজ দায়িত্বে নিয়ে ঘের করে চিংড়ি চাষ করেন।

চলতি বছরে অবৈধ দখলদার তৈয়ব আলীর পক্ষে উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুজ্জামান শামীম ও  উপজেলা যুবলীগ প্রচার সম্পাদক হরিচাঁদ পোদ্দার ধলুকে নিয়ে ঘের দখলের চেষ্টা করে। এসময় প্রতিপক্ষের হামলায় তারা গুরুতর হয়।

মোরেলগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আজিজ জানান, তারা হামলার পরপরই ঘটনাস্থলে পৌঁছে দু’জনকে গুরুতর আহত অবস্থায় ভেঁড়ির উপর থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য খুলনায় প্রেরণ। তাদের অবস্থা গুরুতর।

এবিষয়ে মোরেলগঞ্জ থানার অফিসার ইন চার্জ (ওসি) আসলাম খান বাগেরহাট ইনফোকে জানান, পুলিশ ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় একটি চাইনিজ কুড়াল উদ্ধার করেছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

২১ মে ২০১৪ :: জামাল হোসেন বাপ্পা, স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)