বাগেরহাটে সুড়ঙ্গ কেটে গ্রামীন অফিসে ডাকাতি চেষ্টা

Bagerhat-Pic-02(01-06-14)বাগেরহাট মডেল থানা থেকে মাত্র ২শ’ গজ দুরে গ্রামীনফোনের জেলা অফিসে (ডিলার) সুড়ঙ্গ কেটে ডাকাতির চেষ্টা চালিয়েছে একদল দূর্বৃত্ত।

শনিবার রাতের কোন এক সময় দূর্বৃত্তরা প্রেসক্লাব ভবনের নীচ তলায় সুড়ঙ্গ কেটে ডাকাতির এ ব্যর্থ চেষ্টা চালায়।

রোববার সকালে বাগেরহাট প্রেসক্লাব ভবনের নীচ তলায় অবস্থিত গ্রামীন ফোনের জেলা অফিসে পাসের ভাড়াটিয়া চৌরঙ্গী ডিজিটাল ষ্টুডিও’র মালিক সাইমুজ্জামান নান্টু তার দোকান খুলতে এসে দেখতে পান দোকানের শাটারে ঝুলছে নতুন তালা। বিষয়টি কতৃপক্ষকে জানানর পর দোকানের তালা ভেঙে ভিতরে প্রবেশের পর সবার নজরে আসে চাঞ্চল্যকর এ বিষয়টি।

গ্রামীন ফোন অফিসের (ডিলার) ষ্টোর রুমে ঢুকতে দূর্বৃত্তরা পাশ্ববর্তী ওই স্টুডিও থেকে মধ্যবর্তি দেওয়াল (ওয়াল) ভেঙ্গা ও সুড়ঙ্গ কাটার চেষ্টা চালায়। তবে দেওয়াল পুরোপুরি ভাঙ্গতে না পালেও দেওয়াল ভাঙ্গা ও সূড়ঙ্গ কাটার নানা উপকরণ ফেলে গেছে দূর্বৃত্তরা।

ঘটনাস্থল পরিদর্শন করে মডেল থানা পুলিশের কর্মকর্তারা দূর্বৃত্তদের রেখে যাওয়া সুড়ঙ্গ কাটার কাজে ব্যবহৃত ড্রিল মেশিন, ৩টি সাবল, হ্যাক্সবেলেড, স্ক্রু ড্রাইভারসহ নানা সরমাজ্ঞাদি উদ্ধার করে।

ষ্টুডিওর মালিক সাইমুজ্জামান নান্টু বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, রবিবার সকালে তিনি দোকান খুলতে এসে নতুন তালা লাগানো দেখে প্রেসক্লাব কতৃপক্ষকে বিষয়টি অবহিত করেন। একপর্যায়ে তালা ভেঙ্গে স্টুডিওর ভিতর থেকে সুড়ঙ্গ কাটার চিহ্ন দেখতে পেয়ে বিষয়টি পাশবর্তী থানা পুলিশকে অবহিত করা হয়।

এদিকে, এঘটনায় গ্রামীন ফোনের ডিলার জাবেদ এণ্টারপ্রাইজের পক্ষ থেকে বাগেরহাট মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এব্যাপারে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আজম খান বাগেরহাট ইনফোকে জানান, প্রেসক্লাব ভবনের নিচতলার গ্রামীন ফোন অফিস ও চৌরঙ্গী ডিজিটাল ষ্টুডিও পাশাপাশি হওয়ায় দূর্বৃত্তরা ওই ষ্টুডিওর তালা ভেঙ্গে ঢুকে ওয়ালে সুরঙ্গ কাটার চেষ্টা চালায়।

ধারনা করা হচ্ছে, দূর্বত্তরা বেশি সময় না পাওয়ায় স্টুডিওতে তালা লাগিয়ে কৌশলে পালিয়ে যায় তারা।

ওসি আরো বলেন, ঘটনার সাথে কে বা কারা জড়িত তা গুরুত্বের সাথে তদন্ত করে প্রয়োজণীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে।

০১ জুন ২০১৪ :: ইমরুল কায়েস, স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)