পুলিশ পরিচয়ে বাগেরহাটে ১৩ লাখ টাকা ছিনতাই

Bagerhat-mapআইনশৃখলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে বাগেরহাটে অস্ত্রের মুখে জিম্মি করে দিনে দুপুরে প্রায় সাড়ে ১৩ লাখ টাকা ছিনতাই করেছে সন্ত্রাসীরা।

সোমবার দুপুরে বাগেরহাট শহরের কেবি মাছ বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, বাগেরহাট শিল্প ও বণিক সমিতির সাবেক সভাপতি ও বরকত অটো রাইস মিলের সত্ত্বাধিকারী মো. এমদাদ আলী পাইকের দুই ব্যবস্থাপক (ম্যানেজার) রুহুল আমিন (৪৪) এবং প্রভাত সাহাকে (৩৮) সাদা পোষাকে পুলিশ পরিচয় দিয়ে অস্ত্রের মূখে জিম্মি করে মাইক্রোবাসে অপহরণ করে নিয়ে ওই টাকা ছিনতাই করে সন্ত্রাসীরা।

বিকেলে অপহরনের শিকার ওই দুই জনকে খুলনা-মাওয়া মহাসড়কের বাগেরহাটের ফকিরহাট উপজেলার ফলতিতা বাজার এলাকায় রাস্তার পাশে থেকে চোখ ও হাত বাধা অবস্থায়  উদ্ধার করা হয়।

বাগেরহাট শিল্প ও বণিক সমিতির সাবেক সভাপতি ও বরকত অটো রাইস মিলের সত্ত্বাধিকারী মো. এমদাদ আলী পাইক সন্ধ্যায় বাগেরহাট ইনফো ডটকমকে জানান, সোমবার দুপুরে  তার দুই ব্যবস্থাপক রুহুল আমিন এবং প্রভাত সাহা শহরের সোনালী, ইসলামী এবং পূবালী ব্যাংক থেকে মোট ২০ লাখ টাকা উত্তোলন করে। পরে ওই টাকা থেকে তারা আবার অগ্রণী ব্যাংকে ৩ লাখ ৯২ হাজার টাকা এবং ইসলামী ব্যাংকে দুই লাখ ৭৬ হাজার টাকার টিটি করে।

আর বাকি ১৩ লাখ ৩১ হাজার টাকা নিয়ে দুপুর ১টার দিকে বাইসাইকেলযোগে শহরের বিসিক শিল্পনগরীতে ফেরার পথে কেবি মাছ বাজারের কাছে দাড়িয়ে থাকা একটি ধুসর রংয়ের মাইক্রোবাস তাদের গতিরোধ করে। এসময় মাইক্রোবাস থেকে দুই তিনজন সাদাপোষাকে নেমে আইনশৃখলা রক্ষা বাহিনীর সদস্য দাবী করে এখনই তাদের সঙ্গে থানায় যেতে হবে গাড়িতে তোলে।

ম্যানেজার প্রভাত ও রুহুলের বরাত দিয়ে তিনি আরো বলেন, মাইক্রোতে তুলে ছিনতাইকারী দলটি ওই দু’জনের হাতে হ্যান্ডকাপ পরিয়ে এবং চোখ বেঁধে দ্রুত গাড়ী চালানো শুরু করে।

ঘটনার প্রায় দু’ঘন্টাপর ওই দুই কর্মচারীকে মারপিট করে তাদের কাছে থাকা ১৩ লাখ ৩১ হাজার টাকা এবং তিনটি মোবাইলফোন ছিনিয়ে নিয়ে দলটি। পরে মাইক্রোবাসটি খুলনা-মাওয়া মহাসড়কের ফলতিতা এলাকায় একটি নির্জন স্থানে পৌছে তাদের ধাক্কা দিয়ে ফেলে মাইক্রোটি দ্রুত গোপালগঞ্জের দিকে চলে যায়।

এসময় এক মোটর সাইকেল আরোহী ওই দুই জনকে চোখ ও হাত বাধা অবস্থায় দেখে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে। চোখ খুলে দিলে উদ্ধরকৃত দু’জন তাদের পরিচয় দিয়ে অপহরণের বিষয়টি জানায়।

পরে স্থানীয় লোকজন মোবাইলে বিষয়টি তাকে জানালে টাকা ছিনতাইয়ের এঘটনা পুলিশকে জানান বলে বাগেরহাট ইনফোকে বলেন মো. এমদাদ আলী পাইক।

এব্যাপারে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আজম খান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, পুলিশ পরিচয় দেয়া ছিনতাইকারীদের ধরতে পুলিশ বিভিন্ন স্থানে চেক পোষ্ট বসিয়ে তল্লাসি ও জড়িতদের গ্রেপ্তারের অভিযান শুরু করেছে।

০২ জুন ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)