মংলায় বজ্রাঘাতে আহত ৭

Bagerhat-pic-02(03-06-2014)বাগেরহাটের মংলায় বজ্রপাতে ৭ জন আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।

মঙ্গলবার সকালে উপজেলার সোনাইলতলা ইউনিয়নের বড় সোনাইলতলা এলাকায় এ ঘটনা ঘটেছে। এসময় ঘটনাস্থলে একটি গরু মারা যায়।

আহতরা হলেন- মংলা উপজেলার সোনাইতলা এলাকার মোজাহার সরদার(৫০), আল-আমিন সরদার (৩৫), বাকী বিল্লাহ্ (৩৫), তরিকুল (৫০), আবজাল সরদার(৬০),আনোয়ার মল্লিক(৬০), আবু বক্কর সিদ্দিক (৬৫)। এদের মধ্যে মোজাহার সরদারকে উন্নত চিকিৎসার জন্য খুলনার পাাঠানো হয়েছে।

মংলা উপজেলার ভাইস চেয়ারম্যান অধ্যাপক কহিনূর সরদার বাগেরহাট ইনফো ডটকমকে জানান,  সোনাইলতলা ইউনিয়নের পুঁটিমারী খালের বীজ্রের কাছে রাস্তার কাজ করছিলেন ওই ৭ শ্রমিক। এ সময় হঠাৎ বৃষ্টি নামলে তারা একটি  ঘেরের ঘৈ ঘরের (যেখানে ঘের পাহারা দেয়ার জন্য লোক থাকে) কাছে আশ্রয় নেন। এ সময় বজ্রপাতে ওই ৭শ্রমিক আহত হন এবং একই স্থানে দাঁড়িয়ে থাকা  একটি গরুর মৃত্যু হয়।

মংলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: নাহিদুজ্জামান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, ‘অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পে’ (ইজিডিপি) আওতায় ওই এলাকায় মঙ্গলবার সকালে মাটির কাজ করছিল শ্রমিকরা। এসময় বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক স্থানীয় থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে শরীর জলসে গুরুতর আহত মোজাহার সরদারকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠান হয়েছে বলে জানান তিনি।

০২ জুন ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট (মংলা),
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই/আপডেট
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)