সুন্দরবনে ৪০ জেলে অপহরণ

পূর্ব সুন্দরবনের বিভিন্ন এলাকা থেকে মুক্তিপণের দাবিতে অন্তত ৪০ জেলেকে অপহরণ করেছে দস্যুরা।

Fish-Huntingসুন্দরবনের বনদস্যু আউয়াল ওরফে ছোট্ট বাহিনী বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্য়ন্ত বনের বিভিন্ন এলকায় জেলে বহলে হামলা করে অস্ত্রের মুখে অন্তত ৪০ থেকে ৫০ জেলেকে অপহরণ করে। শুক্রবার জেলে-মহাজন সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানয়, সুন্দরবনের নন্দবালা, মরাপশুর, হাড়বাড়িয়া ও ধানসিদ্ধির চর এলাকা থেকে মুক্তিপণের দাবিতে “আউয়াল ওরফে ছোট্ট বাহিনী” একটি ট্রলারসহ ওই জেলেদেরকে অপহরণ করে।

অপহৃত জেলেদের মধ্যে লোকমান নামে এক জনের নাম জান গেছে। দস্যুরা এ সময় বেশ কয়েকটি নৌকা ও ট্রলারের জাল কেটে নদীতে ফেলে দেয় বলে জানায় মাহজনরা।

অপহৃত জেলেদের বাড়ি বাগেরহাটের মংলা উপজেলার জয়মনি, গোলবুনিয়া ও রামপাল উপজেলার বিভিন্ন এলাকায়।

এদিকে, মুক্তিপণ দিয়ে অপহৃত জেলেদের ছাড়িয়ে নেওয়ার জন্য সন্ধ্যা থেকে মহাজনেরা দস্যুদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে বলেও জানা গেছে।

এব্যাপারে মংলাস্থ কোষ্টগার্ড পশ্চিমজোনের লে. কমান্ডার আলাউদ্দিন বলেন, “বিভিন্ন সুত্র থেকে জেলে অপহরণের ঘটনা শুনেছি, তবে নিশ্চিত করে বলা যাচ্ছে না কতজন জেলেকে বনদস্যুরা অপহরণ করেছে।”

এব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। আমাদের নিয়মিত টহল চলছে। ঘটনার সত্যতা মিললে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এদিকে, ইলিশের ভরা মৌসুমে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যদের সার্বক্ষণিক টহল ও অভিযানের মাঝে প্রতিনিয়ত জেলে অপহরণের ঘটনায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন জেলে ও মহাজনেরা।

২৭ জুন ২০১৪ :: নিউজ ডেস্ক,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)