ভন্ড পীর নুর মোহাম্মদের গ্রেপ্তার ও বিচারের দাবি

Bagerhat-Pic-1(19-07-14)নারী ও শিশু নির্যাতনকারী ভন্ড পীর নুর মোহাম্মদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বাগেরহাটে আজও বিভিন্ন স্তরের জনগন মানববন্ধন করেছে।

শনিবার বিকেলে বাগেরহাট প্রেসক্লাবরে সামনে মহিলা পরিষদ, মহিলা বিষয়ক অধিদপ্তর, হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম, দুর্বার নেটওয়ার্কসহ শহরের বিভিন্ন সামাজিক- সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে বক্তারা অনতিবিলম্বে তথা কথিত ওই ভন্ড পীর নারী ও শিশু নির্যাতনকারী নুর মোহাম্মদের গ্রেপ্তারসহ বিচারের দাবি করেন।

মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা আরো বলেন, কথিত পীর নূর ধর্মের নামে ভন্ডামী করছেন। তিনি স্ত্রী ও সন্তানদের জানলাহীন ঘরে তালাবন্দী করে রেখে বছরের পর বছর ধরে শারীরিক ও মানষিক নির্যাতন চালিয়েছেন। মেয়ে সন্তানদের বাড়ি থেকে বের হতে দেননি। তাদের শিক্ষা থেকে বঞ্চিত করেছেন। পযাপ্ত বয়স হলেও পর্দার দোহাই দিয়ে মেয়েকে বিয়ে দেননি। তাদের ঠিকমত খাবারও পরনের কাপড় দেননি।

প্রতিবাদ করায় স্ত্রীকে শিকল দিয়ে বেঁধে রেখেছেন। এমন ধর্মের নামে এমন অমানবিক ব্যবহারকারী ভন্ড নুর মোহাম্মদকে অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের প্রতি বক্তারা দাবী জানান।

মানববন্ধনে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন বাগেরহাটে মহিলা পরিষদের সম্পাদিকা শিল্পী সমাদ্দার, জেলা মহিলা বিষয়ক কর্মকতা কাওসার পারভিন, হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম এর জেলা আহবায়ক মোঃ কামরুজ্জামান, নারী নেত্রী এ্যাডঃ শরিফা হেমায়েত, আম্বয়িা খাতুন, অনিতা রায় শিল্পী আক্তার প্রমুখ।

প্রসঙ্গত, বৃহষ্পতিবার দুপুরে কথিত পীর শেখ নুর মোহম্মদের ছেলে শেখ বাকি বিল্লাহ দেয়া অভিযোগের ভিত্তিতে পুলিশের একটি দল শহরের সরুই এলাকার বাড়িতে অভিযান চালিয়ে তাঁর দুই স্ত্রী ও চার সন্তানকে উদ্ধার করে। এসময়ে বাড়িতে অবস্থান করা কথিত পীর শেখ নুর মোহম্মদ পিছনের দরজা দিয়ে পালিয়ে যান।

১৯ জুলাই ২০১৪ :: আহসানুল করিম, স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)