প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও দু:খ প্রকাশ

BNP-Protibadবাগেরহাট ইনফো ডটকম-এ প্রকাশিতরাজপথে আ’লীগকে মোকাবেলার ক্ষমতা নেই বিএনপির শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছেন অ্যাড. শেখ ওয়াহিদুজ্জামন দিপু।

গত ১৬ আগস্ট বাগেরহাট জেলা বিএনপি’র সিনিয়র সভাপতি ও বিএনপির জাতীয় কমিটির সদস্য অ্যাড. শেখ ওয়াহিদুজ্জামন দিপু’র একটি সাক্ষাতকার প্রকাশিত হয় বাগেরহাট ইনফো-তে।

প্রকাশিত ওই সাক্ষাতকার সম্পর্কে বিএনপি নেতাদের কাছে দু:খ প্রকাশ করে কেন্দ্রীয় ও জেলা বিএনপিতে এ নিয়ে চলমান বিতর্ক নিরসনে রোববার একটি লিখিত বক্তব্য পাঠান তিনি।

এতে দিপু বলেন, আমি আমার সামগ্রিক মূল্যায়নে র‌্যাব, পুলিশ, বিজিবি বেষ্টিত আওয়ামী লীগ সন্ত্রসীদের সঙ্গে রাজপথের যুদ্ধে বিএনপির সংগত দুর্বলতার কথা বলেছি এবং বিএনপি কোন জঙ্গি সংগঠন নয় যে অস্ত্র নিয়ে যুদ্ধ করবে বলেছি। আমি কখনও শিরোনামের ওই রুপ বক্তব্য রাখিনি।

এছাড়া বিএনপির কিছু সাংগঠনিক দুর্বলতা, যুবদলের ক্ষেত্রে সদ্য কেন্দ্র ঘোষিত ৫ সদস্যের কমিটি, জেলায় বা উপজেলায় পূর্ণাঙ্গ কমিটি না থাকা, ছাত্রদলে পূর্ণাঙ্গ জেলা কমিটি থাকলেও দির্ঘদিন আঞ্চলিক কমিটি না থাকা সংক্রান্ত দুর্বলতা এবং করণীয় সম্পর্কে মন্তব্য করেছি। বাগেরহাটে কোন শিল্প কলকারখানা না থানায় নিয়মিত পেশাজীবি শ্রমিক নেই, তবে সংগঠন শ্রমিক দলের ইমেজে চলছে বলে মন্তব্য করেছি। আমি কখনও যুবদল, ছাত্রদল, শ্রমিক দলের কোন সাংগঠনিক অস্তিত্ব নেই এরুপ এরুপ আপ্তিতকর অসত্য কথা বলিনি।

বিএনপির প্যাডে পাঠান তার লিখিত ওই প্রতিবাদে তিনি বলেন, দেশের সামগ্রিক রাজনীতি ও রাজনৈতিক দলগুলো সম্পর্কে মন্তব্য করতে গিয়ে আমি ‘মূল রাজনীতির নীতি নির্ধারক পর্যায়ে রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়া বিত্তবান ও ধর্ণাঢ্য ব্যাক্তিদের প্রাধান্য থাকলে আন্দোলন সংগ্রামে প্রশাসনিক কারণে আপোষকামিতা আসতে পারে মন্তব্য করেছি। জেলা বিএনপি বা কোন নেতাকে ইঙ্গিত করে আমি কোন মন্তব্য করিনি।

তথাপিও যদি কেউ  আমার বক্তব্যে সংক্ষুব্ধ হয়ে থাকেন, তবে আমি আন্তরিক ভাবে দু:খ প্রকাশ করছি।

১৭ আগস্ট ২০১৪ :: নিউজ ডেস্ক,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)