চিতলমারীতে মন্দিরে হামলা ও প্রতিমা ভাংচুর

বাগেরহাটের চিতলমারীতে প্রতিপক্ষরা একটি মন্দিরে হামলা ও ভাংচর চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার বিকাল সাড়ে ৫ টার দিকে উপজেলার চরবানিয়ারি ইউনিয়নের পাচঁপাড়া গ্রামের পঞ্চপল্লী শ্রী শ্রী শ্যামামন্দির ও শক্তি উপসালয়ে এই হামলার ঘটনা ঘটে।

সূত্র জানায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জের এঘটনা ঘটে। এদিেক এলাকায় এখবর ছড়িয়ে পড়লে সৃষ্টি হয় উত্তেজনা। খবর পেয়ে দ্রুত চিতলমারী থানা পুলিশ ঘটনান্থলে পৌছায়।

পঞ্চপল্লী শ্রী শ্রী শ্যামামন্দির ও শক্তি উপসালয়ের সভাপতি সন্তোস কুমার ও সাধারন সম্পাদক হিমাংসু শেখর বাগেরহাট ইনফো ডটকমকে জানান, এরাকাবাসি ১৯৯৭ সাল থেকে এই মন্দির প্রতিষ্ঠা করে। বর্তমানে পাচঁ শতাধিক সদস্য রয়েছে। আসন্ন দূর্গাপুজা উপলক্ষে মন্দির প্রতিমা তৈরীর কাজ চলছিল। কোন কিছু বুঝে ওঠার আগেই শনিবার বিকালে একই এলাকার জগদিশ হালদারের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী নিয়ে মন্দিরে হামলা চালায়।

এসময় গঙ্গাদেবীর প্রতিমা ও আসবাব পত্র ভাংচুর করে। এঘটনার মন্দিরের নেতৃবৃন্দ সুষ্ঠ বিচার দাবি করেছেন।

তবে, জগদিশ হালদার অভিযোগ অস্বিকার করে বলেন, ওই মন্দিরের প্রতিষ্ঠানে আমাদের দুই শতক জমি রয়েছে। ওই জমি দখলের জন্য গিয়েছিলাম। এসময় কোন হামলার ঘটনা ঘটেনি।

এব্যাপারে চিতলমারী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রমেশ চন্দ্র দাস বাগেরহাট ইনফো ডটকমকে জানান, এঘটনায় হামলার ঘটনায় থানায় একটি সাধারন ডায়রী করা হয়েছে। মন্দির কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দিলে মামলা দায়ের করা হবে।

৩০ আগস্ট ২০১৪ :: আহসানুল করিম, স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)