বাগেরহাটের জেলা প্রশাসকের অর্গানিক বেতাগা পরির্দশন

Bagerhat-pic-01(14-09-2014)বাগেরহাটের ফকিরহাট উপজেলার অর্গানিক বেতাগা পরির্দশন করেছেন জেলা প্রশাসক (ডিসি) মুঃ শুকুর আলী।

রোববার সকালে পরির্দশন কালে তিনি বলেন, কৃষিতে সফলতা পেতে হলে এবং স্বাস্থ্যকর পরিবেশে ফসল উৎপাদনের জন্য জৈব সার অপরিহার্য।

রাসায়নিক সার ও কিটনাশক পরিবেশের জন্য হুমকি স্বরুপ। সবজি চাষের পাশাপাশি ধান চাষে অর্গানিক পদ্ধতি ব্যবহারের জন্য তিনি কৃষকদের পরামর্শ প্রদান করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফকিরহাট উপজেলা নিবাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান, উপজেলা কৃষি অফিসার মোঃ মোতাহার হোসেন, সচিব শেখ আবু দাউদ, ইউপি সদস্য শেখ মোঃ ইউনুস আলীসহ স্থনীয় কৃষক কৃষনীসহ বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিবর্গ।

পরে জেলা প্রশাসক ফকিরহাট ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ডিগ্রী কলেজ মিলনায়তনে অভিভাবক ও শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

কলেজ অধ্যক্ষ অমিত রায় চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বাহিরদিয়া ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ফকির, প্রভাষক মনোতোষ রায় কেষ্ট সহ বিভিন্ন শিক্ষকবৃন্দ।

এছাড়া, উপজেলা মিলনায়তনে সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে শিক্ষার মান উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় মিলিত হন। এসময় উপস্থিত থেকে বক্তিতা করেন, মাধ্যমিক শিক্ষা অফিসার দেবাশিষ মন্ডল, শেখ হেলাল উদ্দিন কলেজের অধ্যক্ষ বটুগোপাল দাশ, শিক্ষক আব্দুর সাত্তার, ফকির মনিরুজ্জামান ও শেখ মিজানুর রহমান।

১৫ সেপ্টেম্বর ২০১৪ :: পি কে অলোক, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)